ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাকিবের ছুটি নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০২:২১ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৭

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের বিশ্রাম বা অবকাশ যাপনের জন্য কোন টেস্ট বা ওয়ানডে সিরিজ না খেলার রেকর্ড আছে ভুরি ভুরি। অজি ও ইংলিশ ক্রিকেটারদের অনেকেই সিরিজ চলাকালীন কোন না কোন অজুহাতে বিশ্রাম কিংবা অবকাশের কথা বলে ছুটি নেন।

কিন্তু বাংলাদেশে আগে কখনই কেউ বিশ্রামের কথা বলে ছুটির আবেদন করেননি। বাংলাদেশের কোন ক্রিকেটার বিশ্রাম চেয়ে কোন বিদেশ সফর বাদ দেবেন কিংবা টেস্ট সিরিজ খেলবেন না, মিস করবেন- এতকাল এটা ছিল ধারণারও বাইরে।

নিজের ইনজুরি বা কোন গুরুতর শারীরিক সমস্যার কারণে নয়, বাবা-মা, ভাই, স্ত্রী তথা পরিবারের কেউ অসুস্থও নন। শুধু বিশ্রাম চেয়ে কোন টেস্ট সিরিজ না খেলা প্রথম বাংলাদেশি ক্রিকেটার হতে যাচ্ছেন সাকিব আল হাসান।

প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে ছয় মাসের ছুটি চেয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের বাইরে থাকতে চান দেশ ও বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিসিবিও তার আবেদন মঞ্জুর করে নিয়েছে। যে কারণে সাকিবকে বাদ দিয়েই ঘোষণা করা হয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ সদস্যের টেস্ট দল।

কেন তার এ বিশ্রাম চাওয়া? হঠাৎ কী কারণে সাকিব ছয় মাস টেস্ট না খেলার সিদ্ধান্ত নিলেন? এটাকে কি শুধুই বিশ্রাম চাওয়া? নাকি এর পিছনে কোন অন্তর্নিহিত ব্যাপার আছে? নানা জল্পনা-কল্পনা আর গুঞ্জন এরই মধ্যে গোটা দেশে।

আজ দল ঘোষণার আনুষ্ঠানিক সংবাদ সন্মেলনেও এ প্রশ্ন খুব বড় হয়ে দেখা দিয়েছিল। প্রশ্ন উঠল- কেন, কি কারণে এ বিশ্রাম? সাকিবের এ ছুটির আবেদন কতটা যুক্তিযুক্ত?

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ব্যাখ্যা দিলেন, ‘সাকিব আমাদের সেরা ক্রিকেটার। তবে সে সারাবিশ্বে বিভিন্ন দেশে ও সব জায়গায়ই প্রায় খেলছে। টানা খেলার পর সে অর্থে লম্বা বিরতি বা বিশ্রাম মেলেনি। এ কারণেই সে ছুটি চেয়েছে। আমরাও তাকে দুই টেস্টের জন্য বিরতি দিয়েছি। সে হয়তো এরপরই বা এক টেস্ট শেষেই দলের সাথে যোগ দেবে। আমরা আশাবাদী সে দ্রুতই দলে ফিরবে।’

এআরবি/আইএইচএস/আইআই

আরও পড়ুন