ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৫ সেপ্টেম্বর শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট লিগ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:০৯ পিএম, ১১ সেপ্টেম্বর ২০১৭

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ১৯তম আসর শুরু হচ্ছে চলতি মাসের ১৫ তারিখ থেকে। আজ আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছে বিসিবি। ৪টি করে দুই টায়ারে এই লিগে অংশ নেবে ৮টি দল। এবারও টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ওয়ালটন।

জাতীয় লিগের এবারের খেলাগুলো হবে মোট ৫টি ভেন্যুতে। চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, কক্সবাজার এবং সিলেটে। আজ বিসিবিতে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে দিন-তারিখ ঘোষণা করতে গিয়ে বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম কান বলেন, ‘এবারের জাতীয় লিগের জন্য উইকেট করা হবে স্পোর্টিং। যাতে করে ব্যাটসম্যানরাও রান পায়। এমনকি বোলাররাও সুবিধা আদায় করে নিতে পারে। প্রতিটি দলে থাকবে ১৫ জন করে ক্রিকেটার।’

গত বছর এনসিএলের প্রথম স্তরে চ্যাম্পিয়ন হয়েছিল খুলনা বিভাগ। তবে প্রথম স্তরের শেষ দল হয়ে দ্বিতীয় স্তরে নেমে যেতে হয়েছে ঢাকা মেট্রোকে। দ্বিতীয় স্তরে চ্যাম্পিয়ন হয়ে প্রথম স্তরে উঠে আসে রংপুর বিভাগ। এবার প্রথম স্তরের দলগুলো হচ্ছে- খুলনা বিভাগ, ঢাকা বিভাগ, বরিশাল বিভাগ ও রংপুর বিভাগ। দ্বিতীয় স্তরের দলগুলো হলো- ঢাকা মেট্রো, রাজশাহী বিভাগ, সিলেট বিভাগ এবং চট্টগ্রাম বিভাগ।

জাতীয় ক্রিকেট লিগ চলাকালীন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সফর করবে দক্ষিণ আফ্রিকায়। ৪৫ দিনের লম্বা এই সফরের কারণে জাতীয় দলের ক্রিকেটারদের পাচ্ছে না এনসিএল।

এছাড়া এইচপিএর ক্রিকেটাররা ইংল্যান্ড সফর করার কারণে শুরুর দিকে তাদেরও পাচ্ছে না দেশের সবচেয়ে বড় প্রথম শ্রেণির এই লিগ। মাশরাফি বিন মর্তুজার ইচ্ছা রয়েছে এনসিএলে খেলার।

আইএইচএস/এমএস

আরও পড়ুন