ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

গেইলদের হারিয়ে সিপিএল চ্যাম্পিয়ন নাইট রাইডার্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৩ এএম, ১০ সেপ্টেম্বর ২০১৭

ব্রায়ান লারা স্টেডিয়ামে যে ধরনের লড়াই হওয়ার কথা ছিল তেমনটা হলো না। সিপিএল টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনাল বলেও যে ধরনের উত্তেজনা ভর করার কথা ছিল সেটাও হলো না। বলতে গেলে একরকম ম্যাড়মেড়ে ম্যাচই উপহার দিল এবারের সিপিএল টি-টোয়েন্টি ফাইনাল। এই ম্যাচে ক্রিস গেইলের দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসকে ৩ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হলো ত্রিনবাগো নাইট রাইডার্স।

এ নিয়ে দ্বিতীয়বার শিরোপার মুকুট পরলো কলকাতা নাইট রাইডার্সের দল ত্রিনবাগো নাইট রাইডার্স। এর আগে ২০১৫ সালে বার্বাডোজ ট্রাইডেন্টসকে হারিয়ে শিরোপা জিতেছিল ত্রিনবাগো। সিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ২বার করে শিরোপা জিতেছে ত্রিনবাগো এবং জ্যামাইকা তালাহওয়াস।

ত্রিনবাগো নাইট রাইডার্স টস জিতে ব্যাট করার আমন্ত্রণ জানায় ক্রিস গেইলের দল সেন্ট কিটস অ্যান্ড নেভিসকে। ব্যাট করতে নেমে পুরোপুরি ব্যর্থতার পরিচয় দেন গেইল। ৭ বল খেলে ১ রান করে আউট হয়ে যান। এভিন লুইস ১৬ রান করে আউট হন। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ৯ বলে ৫ রান করে আউট হয়ে যান।

ব্রেন্ডন কিং ১৯, জোনাথন কার্টার ২১ রান করে আউট হন। ৩০ রান করে অপরাজিত থাকেন কার্লোস ব্র্যাথওয়েট। ৫ বলে ১৮ রান করেন মোহাম্মদ নবি। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৩৫ রান করে গেইলের দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস।

জবাব দিতে নেমে ৭ উইকেট হারায় ত্রিনবাগো নাইট রাইডার্সও। তবে ১ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা। কলিন মুনরো করেন ২৯ রান। কেভন কুপার ১৪ বলে ২৯ রান করে অপরাজিত থাকেন। দিনেশ রামদিন ৩১ বল খেলে অপরাজিত থাকেন ২৬ রান করে। ১৮ রান করেন হামজা তারিক।

বল হাতে ২ উইকেট এবং ব্যাট হাতে অপরাজিত ২৯ রান করার সুবাধে ফাইনালের সেরা হলেন কেভন কুপার। আর পুরো টুর্নামেন্টের সেরা হলেন চাডউইক ওয়ালটন।

আইএইচএস/আইআই

আরও পড়ুন