ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কার্টরাইটকে ফেরালেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১০:০৮ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৭

বৃষ্টিতে তৃতীয় দিনের প্রথম সেশন ভেসে গেলেও দুপুর সোয়া ১ টায় ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। দিনের শুরুটা দারুণ করে অস্ট্রেলিয়া। দূর্দান্ত সেঞ্চুরি তুলে নেন ডেভিড ওয়ার্নার। যদিও তার সেঞ্চুরির আগেই প্যাভিলিয়নে ফিরে যান দারুণ ছন্দে থাকা পিটার হ্যান্ডসকম্ব। সেঞ্চুরির পর ওয়ার্নারকেও ফেরান মোস্তাফিজ। আর সর্বশেষ অসি শিবিরে ভাঙ্গন ধরান মেহেদী হাসান মিরাজ। তুলে নেন কার্টরাইটকেও। এই রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫ উইকেটের বিনিময়ে ৩২৭ রান। অস্ট্রেলিয়ার লিড ২২ রান।

চা বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে কার্টরাইটকে সাজঘরে পাঠান মিরাজ। ৯৭তম ওভারের শেষ বলে মিরাজের ঘূর্ণিতে বোকা হয়ে কার্টরাইট স্লিপে দাঁড়ানো সৌম্যর হাতে ক্যাচ তুলে দেন। ক্রিজে ২৫ রান নিয়ে ব্যাটি করছেন গ্লেন ম্যাক্সওয়েল।

এর আগে ডেভিড ওয়ার্নার তার ক্যারিয়ারের ২০তম টেস্ট সেঞ্চুরিটি তুলে নেন। তার সেঞ্চুরির ওপর ভর করেই বড় সংগ্রহের দিকে এগুচ্ছে অস্ট্রেলিয়া। তবে এই ওয়ার্নারকে সাজঘরের পথ দেখান কাটার মাস্টার মোস্তাফিজ। ১২৩ রান করে আউট হন তিনি।

ইনিংসের ৮৮তম ওভারের চতুর্থ বলে কিছুটা বাউন্স দেন মোস্তাফিজ। বলটিকে লেগ গালিতে দাঁড়িয়ে থাকা ইমরুলের মাথার উপর দিয়ে খেলতে গেলে কায়েসের হাতেই ধরা পড়েন তিনি। অসাধারণ একটি ক্যাচ ধরেছেন ইমরুল কায়েস। বলটিকে লাফিয়ে উঠে তিনবারের চেষ্টায় তালুবন্দী করেন ইমরুল। এ ইনিংসে এটি মোস্তাফিজের দ্বিতীয় উইকেট।

এর আগে ৮২ রান করে হ্যান্ডসকম্ব ফিরে যাওয়ার সময় অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৩ উইকেটে ২৫০। হ্যান্ডসকম্ব সাকিব আল হাসানের দুর্দান্ত এক থ্রোতে রানআউট হয়ে যান।

এমএএন/আইএইচএস/এমএস

আরও পড়ুন