ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টেস্টে নাসিরের এক হাজার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০২:০৭ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৭

চট্টগ্রাম টেস্টের প্রথমদিনটি যেন একটি মাইলফলকের দিন। মাইলফলক স্পর্শ করেছেন বাংলাদেশের অন্যতম আলোচিত ক্রিকেটার নাসির হোসেনও।

চট্টগ্রাম টেস্টে খেলতে নামার আগে নাসিরের নামের পাশে শোভা পাচ্ছিল ৯৯৪ রান। এক হাজার রানের মাইলফলকে পৌঁছাতে তার প্রয়োজন ছিল আর মাত্র ৬ রান। চট্টগ্রাম টেস্টের প্রথম দিন শেষে ১৫ রান নিয়ে উইকেটে রয়েছেন নাসির। অথ্যাৎ, টেস্টে একহাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

সাব্বির রহমান আউট হলে ব্যাট করতে নামেন নাসির হোসেন। ইনিংসের ৮৪তম ওভারের বল করতে আসেন নাথান লিওন। তাকে অসাধারণ একটি বাউন্ডারি মেরে নিজের এক হাজার রান পূরণ করেন মিস্টার ফিনিশার।

মজার বিষয় হচ্ছে, চট্টগ্রামের এই মাঠেই ২০১১ সালের ২১ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হয় নাসিরের। সেই ম্যাচে এক ইনিংস ব্যাট করে ৩৪ রান করেছিলেন তিনি।

এক হাজার রান পূরণ করতে নাসিরের খেলতে হয়েছে ১৮ টেস্টে ৩১টি ইনিংস। এই ৩১ ইনিংসে তার রয়েছে ৬টি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। গড় ৩৫.৫০ আর স্ট্রাইক রেট ৫৫.১৬।

আজকের ১৯ রানসহ নাসিরের মোট রান ১০১৩। এর মধ্যে বাউন্ডারি রয়েছে ১১৭টি ও ছক্কা রয়েছে ১০টি। এখন দেখার পালা কাল নাসির তার ইনিংসটাকে কতটা লম্বা করতে পারেন।

এমএএন/আইএইচএস/এমএস

আরও পড়ুন