ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

লিওন বিষে নীল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৩৯ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৭

বাংলাদেশের স্পিনাররা যাতে ঢাকা টেস্টের মত প্রভাব বিস্তার করতে পারে তাই চট্টগ্রামের উইকেটটা যে স্পিন সহায়ক হবে তা আগেই ধারণা করা হচ্ছিল। কিন্তু সেই বিষয়টি বুমেরাং হয়ে ফিরে এসেছে বাংলাদেশের জন্য। অসি ডানহাতি অফ স্পিনার ন্যাথান লিওনের স্পিন বিষে নীল হয়েছে বাংলাদেশের টপঅর্ডারের চার ব্যাটসম্যান।

একে একে চার ব্যাটসম্যানকে তিনি তার মায়াবী ঘূর্ণির জাদুতে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন। লাঞ্চ থেকে ফিরেই তুলে নিয়েছেন দ্বিতীয় টেস্টে ফেরা আলোচিত ব্যটসম্যান মুমিনুল হককে। দারুণ খেলতে থাকা মুমিনুলকে ৩১ রানে সাজঘরে ফেরান এই অস্ট্রেলিয়ান। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০২। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন মুশফিকুর রহীম। সাকিব ব্যাট করছেন ১৭ রান নিয়ে।

টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের সপ্তম ওভারে কামিন্সের বলে থার্ড স্লিপে দাঁড়ানো ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ তুলে দেন তামিম। যেটি মিস করেন ম্যাক্সওয়েল। তারপর ধারণা করা হচ্ছিল , তামিম তার নতুন জীবন কাজে লাগাবে। তবে ঘরের মাঠ চট্টগ্রামে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তামিম ইকবাল খান। অসি ডানহাতি অফ স্পিনার ন্যাথান লিওনের ব্যক্তিগত পঞ্চম ওভারের প্রথম বলেই তামিমকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন। আউট হওয়ার আগে তামিম করেন ৯ রান।

তামিমের পরিবর্তে উইকেটে আসেন ইমরুল কায়েস। ঢাকা টেস্টের দুই ইনিংস মিলিয়ে দুই রান করা ইমরুল চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসেও ব্যর্থ। মাত্র ৪ রান করেই পরেন লিয়নের এলবিডাব্লিউ এর ফাঁদে। যদিও আলিম দাড় প্রথেম আউট না দিলেও। পরে অসি দলপতি স্মিথ রিভিউ নেন। আর রিভিউতে দেখা যায় ইমরুল আউট হয়েছেন।

তামিম-ইমরুলের বিদায়ের দলের হাল ধরেন সৌম্য-মমিনুল। দু'জনে মিলে করেন ৪৯ রানের মূল্যবাণ একটি পার্টনারশীপ। সোম্য সরকার সকাল থেকেই বেশ ছন্দে ছিলেন। ভালো কিছুরই ইঙ্গিত দিচ্ছিলো। কিন্তু ভাগ্য তার আজও সহায় ছিল না। ৩৩ রান করে তিনিও পরেন লিওনের এলবির ফাঁদে। দলীয় ৩০তম ওভারে সৌম্য সরকারের উইকেট তুলে নেন।

এমএএন/এমআর/জেআইএম

আরও পড়ুন