ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সাগরিকায় রোদ ঝলমলে সকাল

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:১৩ এএম, ০৪ সেপ্টেম্বর ২০১৭

সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে আজ মাঠে নামবে বাংলাদেশ। দুই দলের এই টেস্টে এখন সবচেয়ে বড় বাধার নাম বৃষ্টি। মৌসুমি বায়ুর প্রভাবে ঈদের রাত থেকে বৃষ্টি হচ্ছে। কখনো মুষলধারে, কোন সময় মাঝারি বর্ষণ আবার ইলশে গুড়ি বা ঝিরঝিরে বৃষ্টি। রোববারও বৃষ্টি হয়েছে। তবে আজ সকাল থেকেই সাগরিকায় রোদ ঝলমল করছে। এরপর আর বৃষ্টি না হওয়ায় ধারণা করা হচ্ছে নির্ধারিত সময়েই খেলা শুরু হবে।

গত ২৭ আগস্ট রাজধানীর মিরপুরে প্রথম টেস্ট শুরুর আগেও ছিল বৃষ্টির শঙ্কা। আবাহওয়ার পূর্বাভাসে প্রথম চারদিন বৃষ্টির ৮০ থেকে ৯০ ভাগ সম্ভাবনার কথা বলা হয়েছিল। অবশ্য শেষ পর্যন্ত বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায়নি। এদিকে আগামী তিন-চারদিন চট্টগ্রামে বৃষ্টির সম্ভাবনা প্রবল। আর সে কারণেই চট্টগ্রাম টেস্ট নিয়ে চিন্তা বেশি। স্থানীয় আবহাওয়া অধিদপ্তর এবং বিবিসিসহ আন্তর্জাতিক প্রচার মাধ্যমের আবহাওয়া রিপোর্টে আগামীকাল (সোমবার) ৪ সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর প্রায় প্রতিদিনই বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সম্ভাবনা প্রচুর বলে দেখানো হয়েছে। সত্যি সত্যি বজ্রসহ বৃষ্টি হলে টেস্ট বিঘ্নিত হবে দারুণভাবে।

তবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের কিউরেটর জাহিদ রেজা বাবু জাগো নিউজকে জানান, ‘টানা দুই ঘণ্টা ভারী বৃষ্টি হলেও ৪৫ মিনিটের মধ্যে মাঠ খেলার উপযোগী করা যাবে। মাঠে ড্রেনেজ সিস্টেম অনেক আধুনিক।’

উল্লেখ, দুই ম্যাচ সিরিজের টেস্ট ম্যাচে বাংলাদেশ ১-০ তে এগিয়ে আছে।

এমআর/জেআইএম

আরও পড়ুন