ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়ার্নারকে ফেরালেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫৯ এএম, ৩০ আগস্ট ২০১৭

চতুর্থ দিনের শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ব্যাট করে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি। তবে এরপর আর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। সাকিবের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে গেছেন বাঁহাতি এই তারকা। আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিভিউ নিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত আউটের সিদ্ধান্ত বহাল থাকে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ১৫৯ রান। জয়ের জন্য প্রয়োজন আর ১০৬ রানের। নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে নেমেছেন হ্যান্ডসকম। স্মিথ ৩৩ রান নিয়ে ব্যাট করছেন।

তৃতীয় দিনের মত চতুর্থ দিনের শুরুতেও উইকেটে আছে পাগলাটে ভাব। স্বাভাবিকের চেয়ে বল অনেক বেশি টার্ন করেছে, বল বেশি লাফিয়ে উঠেছে আবার নিচুও হচ্ছে। তবে এরই মধ্যে স্মিথকে নিয়ে গড়েন শতরানের জুটি। আর নিজে তুলে নেন উপমহাদেশে প্রথম সেঞ্চুরি।

তবে এরপরই ঘটে ছন্দপতন। সাকিবের নিচু হওয়া বল বাঁ-হাতি ব্যাটসম্যানের ব্যাট ফাঁকি দিয়ে প্যাডে লাগলে জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার আলিম দার। রিভিউ নিয়েছিলেন ওয়ার্নার কিন্তু পাল্টায়নি আম্পায়ারের সিদ্ধান্ত।

এর আগে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে যেভাবে চেপে ধরেছিল, দ্বিতীয় ইনিংসেও যদি সেভাবে চেপে ধরে বাংলাদেশ। ২৮ রানের মধ্যে ম্যাট রেনশ এবং উসমান খাজাকে ফিরিয়ে দিয়ে সে সম্ভাবনা উজ্জ্বল করেছিলেন মেহেদী হাসান মিরাজ এবং সাকিব আল হাসান।

কিন্তু অস্ট্রেলিয়ার দুই অভিজ্ঞ ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথ অস্ট্রেলিয়াকে আর বিপর্যয়ে পড়তে দিলেন না। বাংলাদেশের স্পিনারদের সব চোখ রাঙানিকে উপেক্ষা করে আজ শেষ বিকেলেই অস্ট্রেলিয়াকে বসিয়ে দিলেন চালকের আসনে। ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষ হলো তাই ২ উইকেটে ১০৯ রানে।

এমআর/আইআই

আরও পড়ুন