ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মুশফিক-সাকিবের ভালো একটি জুটি চেয়েছিলেন তামিম

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৩:২৬ পিএম, ২৯ আগস্ট ২০১৭

ঢাকা টেস্টের তৃতীয় দিনের প্রথম সেশনটা অসাধারণ ছিল বাংলাদেশের জন্য। মাত্র দুই উইকেট হারিয়ে ৮৮ রান তুলেছিল বাংলাদেশ। আউট হওযাদের মধ্যে একজন গতদিনের নাইট ওয়াচম্যান তাইজুল, অপরজন ইমরুল কায়েস। ইমরুল কায়েস হঠাৎ বাউন্সে অপ্রস্তুত হয়ে আউট হন। সেদিক থেকে অসাধারণই বলতে বাংলাদেশের জন্য প্রথম সেশনটিকে।

প্রথম সেশনেই নিজের ২৪তম হাফ সেঞ্চুরি তুলে নেয় তামিম ইকবাল। তবে বিপত্তিটা বাধে দ্বিতীয় ইনিংসে। উইকেটের আচরণ বদলে যায়। হঠাৎ উঠে আসা বাউন্সে আউট হয়ে যান তামিম ইকবাল।

এরপর ক্রিজে আসেন প্রথম ইনিংসে সর্বোচ্চ ৮৪ রান করা সাকিব আল হাসান। তামিম আউট হওয়াতে দলের দায়িত্ব ততক্ষণে পড়ে যায় সাকিব-মুশফিকের কাঁধে। তবে সাকিব ক্রিজে এসেই বারবার মেরে খেলার চেষ্টা করেন। ফলে খুবই বাজে একটি শর্ট খেলে মিড অফে ধরা পড়েন তিনি।

কিন্তু সাকিবের এমন খেলা মোটেও আশা করেননি তামিম। তার মতে, ‘সাকিব আর একটা পার্টনারশিপ করতে পারতো মুশফিকের সাথে তাহলে আমাদের সবার জন্যই ভাল হতো।’

সাকিবের এমন খেলার কারণ কি হতে পারে? এ প্রশ্নের জবাবে তামিম বলেন, ‘আমার কাছে মনে হয়েছে ,সাকিব রান বাড়ানোতেই মন দিতে চেয়েছিল; কিন্তু ও যদি আর কিছুক্ষণ ব্যাটিং করার পর যদি খেলতো, তাহলে ভাল হতো। ফাস্ট ইনিংসে তো সে ভাল খেলেছে।’

তবে তামিমের আশা ব্যাটিংয়ে যাই করুক, কাল অসাধারণ বল করে তা পুষিয়ে দেয়ার চেষ্টাই করবে সাকিব।

এমএএন/আইএইচএস/এমএস

আরও পড়ুন