ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্পিনারদের দাপটে ঘরের মাঠে অকার্যকর পেসাররা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:১৭ পিএম, ২৮ আগস্ট ২০১৭

ঘরের মাঠে দিন দিন ভয়াবহ হয়ে উঠছে বাংলাদেশ। আর সবচেয়ে বেশি ভয়ঙ্কর হয়ে উঠছেন বাংলাদেশি স্পিনাররা। বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্টের প্রথম ইনিংসসহ ইংল্যান্ড সিরিজ মিলিয়ে বাংলাদেশে স্পিনাররা পেয়েছেন ৪৭ উইকেট। যেটা আসলেই বিস্ময়কর।

ঘরের মাঠে শুধু ইংল্যান্ড টেস্টেই সাকিব-তাইজুল-মিরাজ তুলে নিয়েছেন ৩৮ উইকেট। আর অস্ট্রেলিয়া সিরিজের ৯ উইকেটই নিজেদের ঝুলিতে পুরেছেন এই তিন স্পিনার। দিন দিন যেন টেস্টে বাংলাদেশের পেসাররা হারাচ্ছেন তাদের উইকেট নেয়ার ক্ষমতা! এর জন্য দায়ী পেসারদের চেয়েও উইকেটের।

হোমে খেলা হলেই বাংলাদেশ গড়ছে স্লো এন্ড লো উইকেট। ফলে পেসাররা অসহায় হয়ে পড়ছেন আর ভয়ঙ্কর হয়ে উঠছেন টাইগার স্পিনাররা।

এই ৪৭ উইকেটের মধ্যে সর্বোচ্চ ২২টি উইকেট রয়েছে উদীয়মান স্পিনার মিরাজের ঝুলিতে, সাকিবের দ্বিতীয় সর্বোচ্চ ১৭ টি আর তাইজুলের রয়েছে ৮ টি উইকেট। বাকি তিন উইকেটের একটি পেয়েছেন পেসার রাব্বি আর বাকি দুটো রান আউট।

অনেকেই মনে করছেন, এভাবে ঘরের মাঠে যদি পেসাররা উইকেটশূন্য থাকেন তবে তাদের মনোবল ভেঙ্গে যেতে পারে। আর যার প্রভাব পড়বে ভবিষ্যতে দেশের বাইরে খেলতে গিয়ে। কোনো স্পিন পিচ নয় এমন পিচে খেলতে গিয়েও একই সমস্যায় পড়বেন পেসাররা।

এমএএন/এনইউ/আইআই

আরও পড়ুন