ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাঠে নেমেই জয় পেলেন মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:৩৩ এএম, ২৬ আগস্ট ২০১৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দলে জায়গা হয়নি তার। বসে থেকে আর লাভ কী? ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে উড়ে যান ওয়েস্ট ইন্ডিজে। মাঠে নেমেই জয়ের দেখা পেলেন মাহমুদউল্লাহ রিয়াদ। শুক্রবার সেন্ট লুসিয়া স্টারসকে ৬ উইকেটের ব্যবধানে হারিয়েছে তার দল জ্যামাইকা তালাওয়াস।

জ্যামাইকার জয়ে মাহমুদউল্লাহর অবদান মাত্র ১ রান! দল জিতে যাওয়ায় অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন বাংলাদেশি এই অলরাউন্ডার। এই জয়ে সবচেয়ে বড় অবদান কুমার সাঙ্গাকারার। তালাওয়াসের অধিনায়ক হার না মানা ৭৪ রানের ইনিংস খেলেছেন। দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছেড়েছেন। জ্যামাইকাকে সামনে থেকেই নেতৃত্ব দিলেন এই লঙ্কান।

জ্যামাইকা তালাওয়াসের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রানের ইনিংসটি আন্দ্রে ম্যাকার্থির। গ্লেন ফিলিপসের অবদান ২১ আর লিন্ডল সিমন্সের ১১। রোভমান পাওয়েল করতে পারেন মোটে ৯ রান।

এর আগে টস হেরে ব্যাট করতে নামে সেন্ট লুসিয়া স্টারস। বোলিং করার সুযোগ হয়নি মাহমুদউল্লাহর। তাকে ছাড়া মোট পাঁচজন বোলার ব্যবহার করেছেন জ্যামাইকা তালাওয়াসের অধিনায়ক সাঙ্গাকারা। জ্যামাইকার বোলারদের একপেশে করে সেন্ট লুসিয়া সংগ্রহ করে ১৭২ রান।

সেন্ট লুসিয়ার এই বড় সংগ্রহে সবচেয়ে বড় অবদান দলীয় অধিনায়ক শেন ওয়াটসনের। মোহাম্মদ সামির কাছে ধরাশায়ী হওয়ার আগে ৮০ রানের অনবদ্য ইনিংস খেলেছেন। তার ৪৫ বলের ঝড়ো ইনিংসটি সমৃদ্ধ ৩টি চার ও ৭টি ছক্কায়। সমান ২০ রান করে আসে জনসন চার্লস ও আন্দ্রে ফ্লেচারের ব্যাট থেকে।

জ্যামাইকার পক্ষে দুটি করে উইকেট লাভ করেন ক্রিসমার স্যান্টোকি ও গ্যারি ম্যাথুরিন। একটি করে উইকেট দখলে নেন মোহাম্মদ সামি, রোভমান পাওয়েল ও কেসরিক উইলিয়ামস।

এনইউ/এমএস

আরও পড়ুন