ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফতুল্লা স্টেডিয়ামের আশপাশের মানুষ পানিবন্দি!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০২:২০ পিএম, ১৫ আগস্ট ২০১৭

ফতুল্লা স্টেডিযামের পাশ দিয়ে গেলেই কানে আসবে মোটরের শব্দ। প্রায় সারা দিন মূল প্রবেশ পথ থেকে সরে করে মাঠে ঢোকার গেট পর্যন্ত প্রায় ৩০০ গজের মতো এলাকা আর আউটার স্টেডিয়ামে জমে থাকা পানি সরানোর কাজে ব্যবহৃত হচ্ছে ওই মোটর।

খোঁজ নিয়ে জানা গেছে গত এক সপ্তাহর বেশি সময় ধরে চলছে ফতুল্লা স্টেডিয়ামের প্রবেশ ডথ থেকে আউটার স্টেডিয়ামে জমে থাকা বৃষ্টি, স্যোয়ারেজ, গার্মেন্টস ফ্যাক্টরি ও ডাইং কারখানার পানি নিষ্কাষণের কাজ চলছে। জমে থাকা পানি নিষ্কাষণে চারটি পাম্প একসঙ্গে বসানো হয়েছে।

দুটি আট ইঞ্চি আর দুটি ছয় ইঞ্চির পাম্প। দিনে ও রাতে প্রায় অবিরাম পানি বাইরে নেয়ার কাজ চলছে। দুটি করে পাম্প একসঙ্গে চালানো হচ্ছে। তা দিয়ে পানি বেড় করার কাজ চলছে। দুটি বেশ কিছু সময় ব্যবহার হওয়ার পর ইঞ্জিন গরম হয়ে গেলে আবার দুুটি চালু করা হচ্ছে।

মোদ্দাকথা, প্রায় সারা দিন পানি নিষ্কাষণ চলছে। জমে থাকা পানি আপাতত আউটার স্টেডিয়ামের বাইরে ফেলা হচ্ছে। খালি পানি বাইরে ফেলার মধ্যেই থেমে নেই কাজ। বাইরে নিষ্কাষিত পানি যাতে উপচে আবার মাঠে ঢুকতে না পারে সে কারণে আউটার স্টেডিয়ামের ঠিক বাইরে অস্থায়ী বাঁধও দেয়া হয়েছে।

এতে করে আশপাশের এলকায় পানি জমে গেছে। শুনতে খারাপ লাগলেও কঠিন সত্য এই যে সফরকারী অস্ট্রেলিয়ার দু’দিনের প্রস্তুতি ম্যাচ আয়োজন করতে গিয়ে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামের আউটার স্টেডিয়াম ও মূল স্টেডিয়ামের ঢোকার পথের প্রায় ৩০০ গজ এলাকায় জমে থাকা পানি এখন আশপাশের বাসা বাড়িতে অবস্থান করা জনসাধারণের জন্য মাথা ব্যাথার কারণ হয়ে গেছে। সেখানে পানি জমে আছে। তাতে আশপাশের মানুষ জনের খুব সমস্যা হচ্ছে।

এআরবি/এনইউ/এমএস

আরও পড়ুন