ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৪০ রানেই ইনিংস ঘোষণা মুশফিকের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০২:১৮ পিএম, ০৯ আগস্ট ২০১৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। তার আগে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন টাইগাররা। দুই দলে ভাগ হয়ে খেলছেন তারা। দল দুটি হলো- মুশফিকুর রহীমের লাল দল এবং তামিম ইকবালের সবুজ দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ােমে আজ শুরু হয়েছে তিন দিনের প্রস্তুতি ম্যাচ। বৃষ্টির কবলে পড়ে ম্যাচটি। বৃষ্টির ফাঁকে প্রথমে ব্যাট করা মুশফিকের লাল দল করেছে ৯ উইকেটে ১৪০ রান। এরপরই ইনিংস ঘোষণা করেন লাল দলের অধিনায়ক মুশফিক।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে তামিম ইকবালের সবুজ দল করেছে ১ উইকেটে ৪৯ রান। উইকেটরক্ষক-ব্যাটসম্যান লিটন কুমার দাস ৫ রান করতেই ফেরেন সাজঘরে। রুবেল হোসেনের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ তুলে দেন লিটন। তামিম ২৩ ও মুমিনুল হক ১৯ রানে ব্যাট করছেন।

এর আগে শফিউল ইসলামের তাণ্ডবে মুখ থুবড়ে পড়ে লাল দল। মুশফিকের দলের শুরুটাই ভালো ছিল না। ৮ রানেই নেই তিন উইকেট। আর তিনটি শিকারই শফিউলের। ইমরুল কায়েস (৫), সৌম্য সরকার (১) ও মাহমুদউল্লাহ রিয়াদকে (০) ফেরান প্যাভিলিয়নে।

চতুর্থ উইকেটে ৭০ রানের জুটি গড়েন নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহীম। শান্ত ফিফটি করেছেন। ৮৬ বলে ৬টি চার ও একটি ছক্কায় করেছেন ৫৩ রান। এটাই লাল দলের পক্ষে সর্বোচ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রানের ইনিংসটি মুশফিকের।

শফিউলের চতুর্থ শিকারে পরিণত হওয়া তাইজুল ইসলাম করেছেন ২৬ রান। উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের ব্যাট থেকে এসেছে ১৬ রান।

প্রথম ইনিংসে সবুজ দলের সেরা বোলার শফিউল ইসলাম। ৭.১ ওভারে তিনটি মেডেনসহ ১৭ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সঞ্জিত সাহা ও সানজামুল ইসলাম।

এনইউ/এমএস

আরও পড়ুন