ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ফলোঅন চোখ রাঙাচ্ছে শ্রীলঙ্কাকে

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০১:৩২ পিএম, ২৭ জুলাই ২০১৭

শিখর ধাওয়ান আর চেতেশ্বর পুজারা বড় রানের ভিতটা গড়ে দিয়েছিলেন প্রথম দিনই। সেই ভিতের ওপর দাঁড়িয়ে বাকি কাজটা সেরে নিয়েছেন পরের দিকের ব্যাটসম্যানরা। সব মিলিয়ে গল টেস্টের প্রথম ইনিংসে ৬০০ রানের বিশাল পুুঁজিই পেয়েছে ভারত, শ্রীলঙ্কার মাটিতে যেটি তাদের সর্বোচ্চ দলীয় ইনিংস।

মাথায় এমন পাহাড়সমান রানের বোঝা বসে যাওয়ার পর ব্যাট করতে নেমে রীতিমত ধুঁকছে লঙ্কানরা। দ্বিতীয় দিন শেষে ১৫৪ রান তুলতেই স্বাগতিকরা হারিয়ে বসেছে ৫ উইকেট। ফলোঅন এড়াতে আরও ২৪৭ রান করতে হবে রঙ্গনা হেরাথের দলকে।

বড় রানের জবাবে যেমন শুরু দরকার ছিল, তেমনটা পায়নি শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতে ৭ রান উঠতেই উমেশ যাদবের বলে এলবিডব্লিউ হয়ে ফিরতে হয়েছে দিমুথ করুনারত্নেকে। তিনি করেছেন মোটে ২ রান। শুরুর সে বিপর্যয় অবশ্য বেশ সামলে উঠেছিলেন উপুল থারাঙ্গা আর দানুশকা গুনাথিলাকা।

১৫তম ওভারে এসে লঙ্কানরা খেয়েছে সবচেয়ে বড় ধাক্কাটা। ওই ওভারে মোহাম্মদ সামির জোড়া আঘাত। অভিষিক্ত গুনাথিলাকা ১৬ করে ধরা পড়েছেন প্রথম স্লিপে দাঁড়ানো ধাওয়ানের হাতে। শেষ বলে একই পরিণতি ক্রিজে আসা কুশল মেন্ডিসের, রানের খাতা তখনও খোলা হয়নি তার।

৬৮ রানে ৩ উইকেট হারানো লঙ্কানদের এরপর কিছুটা পথ এগিয়ে নিয়েছেন থারাঙ্গা আর অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ফিফটি পেয়েছেন দুজনই। তবে ৬৪ রান করে থারাঙ্গা রানআউটে কাটা পড়লে শেষ বেলায় আরও একটি উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে শ্রীলঙ্কা।

৮ রান করা নিরোশান ডিকভেলাকে অভিনব মুকুন্দর ক্যাচ বানিয়েছেন অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ম্যাথিউজ অপরাজিত আছেন ৫৪ রানে। সঙ্গে দিলরুয়ান পেরেরা ৬ রান নিয়ে তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন।

ভারতের পক্ষে দুটি শিকার করেন মোহাম্মদ সামি। একটি করে উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন ও উমেশ যাদব।

এনইউ/জেআইএম

আরও পড়ুন