ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘পাকিস্তান ক্রিকেটের বড় ক্ষতি করেছেন ওয়াকার’

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১২:৪৫ পিএম, ২৭ জুলাই ২০১৭

পাকিস্তান ক্রিকেটের জীবন্ত কিংবদন্তীদের একজন ওয়াকার ইউনুস। দুই মেয়াদে ছিলেন দেশটির ক্রিকেট কোচও। এমন একজন অগ্রজকেও তুলোধুনো করে ছাড়লেন কামরান আকমল। পাকিস্তানের ক্রিকেটটাই যেন এমন, বড়-ছোটর মধ্যকার শ্রদ্ধা কিংবা স্নেহের বন্ধন বরাবরই অনুপস্থিত সেখানে!

জাতীয় দলে ব্রাত্য হয়ে পড়া কামরান এবার নিজের মনের ক্ষোভ পুরোটাই উগড়ে দিলেন ওয়াকারের ওপর। সাবেক এই পেসারকে ‘ব্যর্থ’ বলেই থামেননি, তিনি পাকিস্তানের ক্রিকেটে বড় ক্ষতি করে গেছেন বলেও মন্তব্য উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের।

২০১০-১১ আর ২০১৪-১৬, দুই মেয়াদে পাকিস্তান দলের কোচ ছিলেন ওয়াকার। ২০১৬ সালে ভারতে টি২০ বিশ্বাকাপে দলের ব্যর্থতার পর দ্বিতীয় মেয়াদ থেকে সরিয়ে দেয়া হয় তাকে। সরিয়ে দেয়া তো হয়েছেই, কিন্তু তার আগে ‘ব্যর্থ’ কোচ ওয়াকার পাকিস্তান ক্রিকেটের বড়সড় ক্ষতি করে গেছেন, এমনটাই বলছেন ৩৫ বছর বয়সী কামরান।

‘ওয়াকার ভাই একজন ব্যর্থ কোচ ছিলেন। পাকিস্তানের ক্রিকেটে তিনি বড় ক্ষতি করে গেছেন। পরীক্ষা-নিরীক্ষা এবং পরীক্ষিতদের সাইডলাইনে বসিয়ে রেখে পাকিস্তানের ক্রিকেটকে দুই থেকে তিন বছর পিছিয়ে দিয়েছেন তিনি।’- বলেছেন কামরান আকমল।

কোচ হিসেবে ওয়াকারের কোনো পরিকল্পনা জ্ঞান ছিল না, এমনই অভিযোগ কামরানের। পাকিস্তানের পক্ষে ৫৩ টেস্ট আর ১৫৭ ওয়ানডে খেলা উইকেটরক্ষক এই ব্যাটসম্যান তার অভিযোগের পক্ষে যুক্তিও দাঁড় করিয়েছেন।

‘আমি ঠিক করে জানি না, তবে কিছু খেলোয়াড়ের সঙ্গে তার অবশ্যই সমস্যা ছিল। পাকিস্তান দলকে এগিয়ে নেয়ার কোনো পরিকল্পনাই ছিল না তার। ২০১৫ বিশ্বকাপের কথাই ধরুন, ইউনুস খানকে তিনি ওপেন করতে পাঠিয়ে দিলেন, সরফরাজ আহমেদকে খেলালেন টুর্নামেন্ট যখন প্রায় শেষ তখন।’

এনইউ/জেআইএম

আরও পড়ুন