ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এমন ক্যাচও ধরা যায়! (ভিডিও)

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:২০ এএম, ২৭ জুলাই ২০১৭

ক্রিকেট সব সময়ই গৌরবময় অনিশ্চয়তার খেলা। এখানে অনেক সময় ব্যক্তিগত পারফরম্যান্স সবাইকে মুগ্ধ করে দেয়। কারো দৃষ্টিনন্দন কোনো শট, কারও দুর্দান্ত কোনো ডেলিভারি কিংবা কারও কারও অসাধারণ ফিল্ডিং- সবাইকে তাক লাগিয়ে দেয়। তেমনই একটি তাক লাগানো ক্যাচ ধরলেন ইংলিশ কাউন্টিতে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে সমারসেট ফিল্ডার পিটার ট্রেগো।

ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টের অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল সমারসেট এবং মিডলসেক্স। দু’দলের কাছেই ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। নক আউটের ম্যাচ হওয়ার কারণে খেলা ছিল টানটান উত্তেজনায় ভরপুর। আর এই ম্যাচেই দুর্দান্ত ফিল্ডিংয়ের উদাহরণ রাখলেন সমারসেটের তারকা ফিল্ডার পিটার ট্রেগো।

মিডলসেক্সের হয়ে ব্যাট করছিলেন বিধ্বংসী ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। উল্টো দিকে বল হাতে ছিলেন সমারসেটের টিম গ্রোয়িনয়েল্ড। ওভারের প্রথম বলেই ইনসাইড আউট করে মাঠের বাইরে পাঠাতে চেয়েছিলেন ম্যাককালাম।

নিজের শটে নিখুঁত ছিলেন সাবেক কিউই অধিনায়ক। বোলার থেকে ব্যাটসম্যান যখন সকলেই ধরে নিয়েছেন বল মাঠের বাইরেই যাবে। ঠিক তখনই বাধা হয়ে দাঁড়ায় পিটার ট্রেগোর হাত।

মাটি থেকে বেশ খানিক উঁচুতে লাফিয়ে এক হাতে বলটিকে তালুবন্দি করে নেন পিটার। ক্যাচ ধরতে গিয়ে শূন্য থেকে মাটিতে পড়ে যান পিটার, তখনও বলসহ মুষ্ঠিবদ্ধ হাত থেকে মাটির দূরত্ব ফুট দেড়েক।

অসাধারণ এই ক্যাচ নিয়ে শুরু হয়ে গিয়েছে আলোচনা, সোশ্যাল মিডিয়ায় রীতিমতো হইচই পড়ে গিয়েছে এই ক্যাচকে কেন্দ্র করে।

উল্লেখ্য, এই একই রকম ক্যাচ ২০০৬ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। তবে, বিশেষজ্ঞদের মতে ট্রেগোর ক্যাচ অনেকটাই পিছিয়ে দিল পন্টিংয়ের ক্যাচকে।

আইএইচএস/পিআর

আরও পড়ুন