ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

স্মিথ-ওয়ার্নাররা বাংলাদেশে আসবেন, আশাবাদী ম্যাকগ্রা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১৭ এএম, ২৬ জুলাই ২০১৭

বাংলাদেশ সফরে আসবে তো অস্ট্রেলিয়া? এমন প্রশ্নই ক্রিকেটপ্রেমীর। কারণ বেতন-ভাতা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে বনিবনা হচ্ছে না। গত নভেম্বরে শুরু হয়ে দ্বন্দ্ব চলছে। সমঝোতায় আসতে পারেনি এখনও।

৩০ জুনের মধ্যে ক্রিকেটারদের সঙ্গে নতুন চুক্তি হওয়ার কথা ছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার। সেটা হয়নি। সেদিন থেকে অস্ট্রেলীয় ক্রিকেটাররা হয়ে যান বেকার! ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে বেতন-ভাতা সংক্রান্ত সমঝোতা চুক্তি স্বাক্ষরিত না হওয়ায় পূর্ব নির্ধারিত অস্ট্রেলিয়া ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বয়কট করেন ক্রিকেটাররা।

অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) এই তথ্য দেয়ার পরই প্রশ্ন ওঠে, বাংলাদেশ সফরে আসবে তো অস্ট্রেলিয়া? হবে কি অস্ট্রেলিয়ার ভারত সফর?

আগস্টে বাংলাদেশ সফরে আসার কথা স্মিথ-ওয়ার্নারদের। গ্লেন ম্যাকগ্রারও বিশ্বাস, বেতন-ভাতা নিয়ে সমঝোতায় পৌঁছে ঠিক সময়ে মাসেই বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া দল। ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে বেতন-ভাতা নিয়ে দ্বন্দ্বটাকে তিনি দেখছেন চরম ‘লজ্জা’ হিসেবে।

অস্ট্রেলিয়ার সাবেক পেসার ম্যাকগ্রা বলেন, ‘এখন যা (বেতন-ভাতা নিয়ে দ্বন্দ্ব) চলছে, তা লজ্জারও বটে। আমি আশাবাদী, তারা এই সমস্যা দ্রুতই সমাধান করবে। ছেলেরা খেলতে পারবে। ভক্তরা পারবেন খেলা উপভোগ করতে। আসন্ন বাংলাদেশ ও ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া।’

এনইউ/জেআইএম

আরও পড়ুন