ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শ্রীলঙ্কার ব্যাটিং কোচ হলেন হাসান তিলকারত্নে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২৫ জুলাই ২০১৭

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড তাদের ক্রিকেট দল নিয়ে ভালোই পরিকল্পনা করে মাঠে নেমেছে। সাম্প্রতিক ব্যর্থতা দেশটির ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের দারুণ চিন্তায় ফেলে দিয়েছে। এ কারণেই গত সপ্তাহে চামিন্দা ভাসকে বোলিং কোচ এবং এবার স্বল্প সময়ের জন্য ব্যাটিং কোচ হিসেবে হাসান তিলকারত্নেকে নিয়োগ দিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ পর্যন্ত তিলাকরত্নে দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়েছে।

২০১৪ সালে ব্যাটিং কোচ থেকে মারভান আত্তাপাত্তু যখন প্রধান কোচ হয়ে গেলেন, তখন থেকেই ব্যাটিং কোচের অভাবে ভুগছে শ্রীলঙ্কা। তবে নতুন নিয়োগ করা হাসান তিলকারত্নে নাকি জিম্বাবুয়ে সিরিজ থেকেই শ্রীলঙ্কা দলের সঙ্গে রয়েছেন। দলীয় ম্যানেজার আসানকা গুরুসিনহা এ তথ্য জিানিয়ে বলেন, ‘জিম্বাবুয়ের বিপক্ষে সম্প্রতি যে সিরিজ অনুষ্ঠিত হয়েছে, তখন থেকেই হাসান আমাদের সঙ্গে রয়েছে।’

ভারতে বিপক্ষে টেস্ট সিরিজ শেষে আবার ব্যাটিং কোচ নিয়ে চিন্তা করবে এসএলসি। গুরুসিনহা বলেন, ‘এখন সব টেস্টেই হাসান আমাদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবে। খুব সম্ভবত ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে আমরা নিক পোথাসের সাথে আলোচনায় বসব এবং দেখব কি হয়। তার অভিজ্ঞতার ঝুলিতে অনেক কিছুই আছে যা থেকে ব্যাটসম্যানরা শিখতে পারে’।

২০১৬ সালে ডিসেম্বর থেকেই শ্রীলঙ্কান ক্রিকেট (এসএলসি) এর সাথে যুক্ত আছেন হাসান তিলাকরত্নে। জাতীয় দলের নির্বাচক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

একই সঙ্গে শ্রীলঙ্কা জাতীয় দলকে ১১ টেস্টে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতাও আছে তার। শ্রীলঙ্কার হয়ে খেলেছেন ৮৩ টেস্ট ও ২০০ ওয়ানডে। টেস্টে ১১টি এবং ওয়ানডেতে ২টি সেঞ্চুরি রয়েছে হাসান তিলকারত্নের।

আইএইচএস/আরআইপি

আরও পড়ুন