ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে নেই চান্দিমাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১১:০২ এএম, ২১ জুলাই ২০১৭

এমনিতেই দলটি রয়েছে একটি টালমাটাল অবস্থায়। থিতু হয়ে দাঁড়াতে পারছে না। জিম্বাবুয়ের কাছে ওয়ানডে সিরিজ হারের পর একমাত্র টেস্টের সিরিজেও হারতে বসেছিল লঙ্কানরা। কোনমতে এই টেস্টে জয় পেলেও বলা যাবে না লঙ্কানরা একটা স্থিতিশীল অবস্থায় এসেছে। এরই মধ্যে ২৬ জুলাই থেকে শুরু হচ্ছে ৩ ম্যাচের টেস্ট সিরিজ।

শ্রীলঙ্কার জন্য দুঃসংবাদ হলো, বিরাট কোহলিদের বিপক্ষে তারা পাচ্ছে না, নতুন নিয়োগকৃত টেস্ট অধিনায়ক এবং নির্ভরযোগ্য ব্যাটসম্যান দিনেশ চান্দিমালকে। নিউমোনিয়ায় আক্রান্ত লঙ্কানদের টেস্ট অধিনায়ক। এ কারণে, গলে অনুষ্ঠিতব্য প্রথম টেস্ট যে তিনি খেলতে পারছেন না- এটা নিশ্চিত। পরের টেস্টগুলোতেও তিনি খেলতে পারবেন কি না, সন্দেহ দেখা দিয়েছে।

শ্রীলঙ্কান ক্রিকেট ম্যানেজার আশাঙ্কা গুরুসিংহে জানিয়েছেন, ‘আমরা আসলে গতকাল অনেক রাত পর্যন্ত অপেক্ষা করেছি। কারণ রক্ষ পরীক্ষার রিপোর্ট আসতে খানিকটা বিলম্ব হয়েছে। রিপোর্ট পাওয়ার পর জানা গেছে, সে নিউমোনিয়ায় আক্রান্ত। আজ সকাল ৯টায় হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। নিশ্চিত করেই বলতে হচ্ছে- সে প্রথম টেস্ট খেলতে পারছে না।’

ডাক্তাররাই নাকি টিম ম্যানেজারকে পরামর্শ দিয়েছেন, চান্দিমালের প্রথম টেস্ট খেলা হবে না- এই ঘোষণা দিয়ে দিতে। আশাঙ্কা গুরুসিংহে এটাও জানিয়েছেন, ডাক্তার যদি আরও এক সপ্তাহ তাকে বিশ্রামের পরামর্শ দেয়, তাহলে সেটাই হবে। কোনো ঝুঁকি নেয়া হবে না তার সম্পর্কে। 

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট শেষ হওয়ার পর মঙ্গলবার থেকেই শারীরিক অসুস্থতায় ভুগতে শুরু করে দিয়েছেন চান্দিমাল। অথচ টিম ম্যানেজমেন্ট বুঝতেই পারছিলেন না আসলে তার সমস্যাটা কী। শেষ পর্যন্ত রক্ত পরীক্ষা করে জানা গেলো, তিনি নিউমোনিয়ায় ভুগছেন। শুধু তাই নয়, সম্প্রতি ডেঙ্গু জ্বরেও আক্রান্ত হয়েছিলেন তিনি। গত কয়েকমাস ধরেই শ্রীলঙ্কায় ডেঙ্গু জ্বর মহামারি আকারে ছড়িয়ে পড়েছে।

চান্দিমালের অনুপস্থিতি শ্রীলঙ্কা দলের জন্য বড় একটি দুঃসংবাদ। চান্দিমালের পরিবর্তে গল টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেয়ার সম্ভাবনা রয়েছে অভিজ্ঞ স্পিনার এবং গত এক বছরের মধ্যে লঙ্কানদের চারটি টেস্টে নেতৃত্ব দেয়া রঙ্গনা হেরাথের। এছাড়া ওয়ানডে অধিনায়ক উপুল থারাঙ্গাও রয়েছেন দলে। তার কাঁধেও আসতে পারে নেতৃত্ব ভার। 

আইএইচএস/পিআর

আরও পড়ুন