ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

টেস্টে চান্দিমাল, ওয়ানডে-টি-টোয়েন্টিতে থারাঙ্গা অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২৪ এএম, ১২ জুলাই ২০১৭

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে হেরে যায় শ্রীলঙ্কা। ঘরের মাঠে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের জন্য এই ফল লজ্জাজনকই বটে। ব্যর্থতার দায় নিজ কাঁধে তুলে নিয়ে লঙ্কানদের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

ম্যাথিউজের বিকল্প খুঁজে নিতে খুব বেশি সময় লাগেনি শ্রীলঙ্কা ক্রিকেটের। আজই দীর্ঘ ও সংক্ষিপ্ত সংস্করণের জন্য আলাদা অধিনায়কের নাম ঘোষণা করেছে এএলসি। লঙ্কানেদের টেস্ট দলের নতুন অধিনায়ক হয়েছেন দিনেশ চান্দিমাল। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেতার আসনে বসানো হয়েছে উপুল থারাঙ্গাকে।

অ্যাঞ্জেলো ম্যাথিউজের সহঅধিনায়ক ছিলেন চান্দিমাল। এছাড়া লঙ্কানদের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতাও রয়েছেন চান্দিমালের। আর ম্যাথিউজের ইনজুরি থাকাকালীন ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পালন করেন উপুল থারাঙ্গা।

শ্রীলঙ্কার টেস্ট দলের দায়িত্ব পেয়ে রোমাঞ্চিত চান্দিমাল। লঙ্কানদের এগিয়ে নেয়ার অভিপ্রায় ব্যক্ত করলেন তিনি, ‘শ্রীলঙ্কাকে সামনে এগিয়ে নেয়ার চেষ্টা করব। দায়িত্ব পালনকালে নিজের সেরাটা উজাড় করে দেব। অ্যাঞ্জিকে (ম্যাথিউজ) ধন্যবাদ; আমাদের জন্য অনেক কিছুই করে গেছে। অধিনায়কের দায়িত্ব এত সহজ কাজ নয়। সে অসাধারণ একজন নেতা। সাড়ে চার বছর দলের জন্য সেরাটা দিয়েছে। দারুণ একজন ব্যাটসম্যান, ম্যাচ-উইনারও।

এনইউ/জেআইএম

আরও পড়ুন