ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশ সফরে দল পাঠাতে পারবে অস্ট্রেলিয়া : টেলর

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১১ জুলাই ২০১৭

বেতন নিয়ে বনিবনা না হওয়ায় ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে দ্বন্দ্ব চলছে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ)। সমস্যার সমাধান এখনও হয়নি। বোর্ড এবং ক্রিকেটাররা বেঁকে গেছে দুই দিকে। ছাড় দিতে রাজি নন স্মিথ-ওয়ার্নাররা। 

এর জন্য তো অস্ট্রেলিয়ার ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করে দিয়েছেন ক্রিকেটাররা। ঝামেলা এখনও মেটেনি। সময় যত গড়াচ্ছে, অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর ও অ্যাশেজ নিয়ে শঙ্কা তৈরি হচ্ছে। তবে অসিদের সাবেক অধিনায়ক মার্ক টেলর মনে করেন, ক্রিকেট অস্ট্রেলিয়া ও খেলোয়াড়দের মধ্যে তৈরি হওয়া সংকট কেটে যাবে। বাংলাদেশ সফরে দল পাঠাতে পারবে অস্ট্রেলিয়া।

মার্ক টেলরের আশা, ‘আমি মনে-প্রাণে বিশ্বাস করি, দুই গ্রুপই একটি সিদ্ধান্তে উপনীত হবে। সমঝোতায় পৌঁছবে। মধ্যস্থতা প্রয়োজন। পরিস্থিতি অনুযায়ী আমরা সে ব্যবস্থাই করব। আমি আশা করছি, খুব শিগগিরই এই সংকট কেটে যাবে। অ্যাশেজের জন্য দল গড়তে সমস্যা হবে না। আর বাংলাদেশ সফরেও আমরা দল পাঠাতে পারবে অস্ট্রেলিয়া।’ 

দুটি ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া দল বাংলাদেশে আসার কথা ১৮ আগস্ট। টেস্ট মাঠে গড়ানোর আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। প্রস্তুতি ম্যাচটা দুই দিনের। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এই ম্যাচটি গড়াবে ২২ আগস্ট। চলবে ২৩ আগস্ট পর্যন্ত।

টেস্টের লড়াইটা শুরু হবে ২৭ আগস্ট। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে গড়াবে প্রথম টেস্ট। ম্যাচটি শেষ হবে ৩১ আগস্ট। দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ৮ সেপ্টেম্বর পর্যন্ত।

এনইউ/এমএস

আরও পড়ুন