ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আমিরাতে এশিয়া কাপ শুরু আজ

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন | প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৯

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ৭ ফেব্রুয়ারি থেকে স্পার্ক ইলেভেন ক্রিকেট ক্লাবের উদ্যোগে ডোমেস্টিক এশিয়ান কাপ ২০১৯ আয়োজন করা হচ্ছে। দেশটিতে অবস্থানরত ডোমেস্টিক প্লেয়ারদের নিয়েই আয়োজিত হচ্ছে প্রথমবারের মতো এশিয়ান কাপ ১৯।

এশিয়ার ৪টি টিম নিয়ে এবারই প্রথম আসর হচ্ছে। ইন্ডিয়ান ইউনাইটেড, পাক লিজেন্ড, শ্রীলঙ্কা লায়ন ও বাংলা টাইগারদের নিয়ে ২০১৯ এর প্রথম আসর।

Cricket1

প্রসঙ্গত, আবুধাবি ক্রিকেট কাউন্সিলে (এডিডিসি) প্রবাসী ইন্ডিয়ান, পাকিস্তান, শ্রীলঙ্কার সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশকে উপস্থাপন করতে দেশটিতে কয়েকটি ক্রিকেট টিম একসঙ্গে হয়ে আমিরাত ক্রিকেট কাউন্সিলের আওতাধীনে বাংলাদেশি বেঙ্গল রয়েল ক্রিকেট ক্লাব, বেঙ্গল ওয়ারিয়ার্স ও বেঙ্গল টাইগার নামক আরও কয়েকটা রেজিস্ট্রেশনভুক্ত ক্রিকেট টিম গঠন করা হয় ইতোমধ্যে।

তাছাড়া আবুধাবি ক্রিকেট কাউন্সিলের অধীনে থাকা ‘বি’ ডিবিশনের ডোমেস্টিক টিম বেঙ্গল ওয়ারিয়ার্স ও বেঙ্গল রয়েল ক্রিকেট ক্লাবের দলীয় কোনো স্পন্সর না থাকায় প্রত্যেক টিমের খেলোয়াড়দের নিজস্ব অর্থায়নে পরিচালিত হয়ে আসছে বিগত দিন থেকে। তারা প্রবাসের বুকে এশিয়ার প্রতিটি টিমের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিনিধিত্ব করছে বাংলাদেশের হয়ে।

Cricket1

(এডিডিসি) আবুধাবি ক্রিকেট কাউন্সিলসহ আমিরাতের বিভিন্ন ছোট বড় সব টুর্নামেন্টে অংশগ্রহণ করে বিশ্বের বুকে বাংলাদেশের ইতিবাচক সুনাম বয়ে আনছে খেলাধুলার মাধ্যমে। প্রবাসী খেলোয়াড়রা নিজের প্রতিভা ও কঠোর পরিশ্রম দিয়ে দেশের সুনাম অক্ষুণ্ন রাখছে।

প্রবাসে প্রতিভাবান খেলোয়াড়েরা যেন সুযোগ থেকে বঞ্চিত না হয় সেজন্য নিজ উদ্যোগে গড়ে তুলেছেন ক্রিকেট ক্লাব। তাই তাদের একমাত্র লক্ষ্য, উদ্দেশ্য পূরণে প্রবাসে বাংলাদেশের রাষ্ট্রদূতসহ সব কমিউনিটির নেতাদের এগিয়ে আসার আহ্বান জানান।

এমআরএম/পিআর

আরও পড়ুন