ভিডিও EN
  1. Home/
  2. বিশেষ প্রতিবেদন

তরুণদের পছন্দ পাঞ্জাবির সঙ্গে ‘সু’

প্রকাশিত: ১১:৩৩ এএম, ১৬ জুন ২০১৭

ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। ঈদের এই আনন্দের দিন সবাই নতুন জামা পরে। সারা বিশ্বের মুসলমানরা ঈদের দিনের প্রথম প্রহরে জামা হিসেবে পাঞ্জাবিটাকেই বেছে নেন প্রথমে। ব্যতিক্রম নয় বাংলাদেশি তরুণেরা। সাধারণত পাঞ্জাবি-পায়জামার সঙ্গে স্যান্ডেল অথবা স্লিপার দিয়েই প্রথম প্রহর উদযাপন করেন তারা। তবে তরুণদের পছন্দ পাঞ্জাবির সঙ্গে ‘সু’

সরেজমিনে রাজধানীর এলিফেন্ট রোডের দোকানগুলোর বিক্রয়কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে এসব তথ্য। এগুলো ক্যাজুয়াল সু এর মতোই। ফিতা নেই। রঙ কালো এবং বাদামী উভয় আছে। বিক্রেতারা বলছেন, বাদামী রংয়ের চাহিদা বেশি।

Show

শান্তা সুজের বিক্রয় কর্মকর্তা ইউসুফ মোহাম্মদ বলেন, গত বছর থেকেই আমরা এ ধরণের বিশেষ সু আমদানি করছি। এবার এর চাহিদা অনেক বেশি। ভারতীয় নাটক এবং সিনেমায় অনেক তারকা ইদানিং পাঞ্জাবির সঙ্গে সু পরছেন। তা দেখেই বাংলাদেশের ট্রেন্ড শুরু হয়েছে।

আব্দুস সামাদ মামুন নামে এলিফেন্ট রোডের রায়হান সুজের এক ক্রেতা জাগো নিউজকে বলেন, বৃষ্টি আর কাদার কারণে পাঞ্জাবির সঙ্গে স্যান্ডেল পরতে অনেকেই স্বাচ্ছন্দ্য বোধ করেন না। তাই স্যান্ডেলের দামে সু কিনতে এসেছি। আরেকটা কম দামের স্যান্ডেল কিনবো।

এলিফেন্ট রোডের বেশ কয়েকটি শপিংমল ঘুরে দেখা গেছে, ঈদকে কেন্দ্র করে শিশুদের জন্য বাহারি রকমের স্যান্ডেল, পাম্প সুর পসরা সাজিয়েছে দোকানদাররা।

Show

তরুণ ও প্রাপ্ত বয়স্ক ছেলেদের জন্য ক্যাজুয়াল স্যান্ডেল, ক্যাজুয়াল লেদার স্যান্ডেল, ম্যাভেরিক বুট, লোফার ছাড়াও থাকছে ভেনচুরিনির ফিউশন স্টাইলের ফরমাল সু। এগুলোর দাম ৭শ থেকে শুরু করে সর্বোচ্চ সাড়ে ৫ হাজার টাকা পর্যন্ত।

তরুণী ও প্রাপ্ত বয়স্ক মেয়েদের জন্য এবারের ঈদে রয়েছে আকর্ষণীয় ডিজাইনের পাম্পি সু, হাই হিল স্যান্ডেল, পেনসিল হিল স্যান্ডেলসহ বিভিন্ন রকমের জুতা।

জাকারিয়া লেদার সুজের স্বত্বাধিকারী মো. সোহাজ জাগো নিউজকে বলেন, আমাদের দোকানে চামড়ার পাশাপাশি সিনথেটিক, কৃত্রিম চামড়া, ফ্যাব্রিক তৈরি জুতা পাওয়া যাচ্ছে। আর মেয়েদের জুতায় ডিজাইনের ক্ষেত্রে ক্যাটওয়ার্ক, এমব্রয়ডারিসহ চুমকি, পাথর কিংবা পুঁতির ব্যবহার রয়েছে।

ক্রেতাদের জন্য বিকাশ পেমেন্টে ১০% ছাড় দিচ্ছে গ্যালারি এপেক্স, বাটা, লোটো।

Show

এলিফেন্ট রোডের বাটার শো-রুম ঘুরে দেখা গেছে, এখানে ৪৯০ থেকে তিন হাজার ৯৯০ টাকার মধ্যে ছেলে-মেয়ে ও শিশুদের জুতা পাওয়া যাচ্ছে। গ্যালারি এপেক্সে সর্বনিম্ন ৬৯০ থেকে শুরু।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্যালারি এপেক্সের একজন বিক্রয় প্রতিনিধি জানান, বৃষ্টির কারণে এমনিতে কাস্টমার কম। ২০-২২ রোজার পর থেকে ঈদের দিন ভোর পর্যন্ত ক্রেতাদের ভীড় থাকে।

এআর/এমআরএম/পিআর

আরও পড়ুন