ভিডিও EN
  1. Home/
  2. বিশেষ প্রতিবেদন

কঠোর নিরাপত্তায় চলছে পদ্মা সেতুর কাজ

প্রকাশিত: ১১:৪১ এএম, ০৫ ডিসেম্বর ২০১৬

কঠোর নিরাপত্তা বেষ্টনীর মধ্য দিয়ে চলছে পদ্মা সেতুর কাজ। সেতু নির্মাণ এলাকায় সর্বসাধারণের প্রবেশে সম্পূর্ণভাবে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সূত্র জানায়, গুলশানের হলি আর্টিসানে জঙ্গি হামলার পরপরই পদ্মা সেতু নির্মাণ এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। মূলত বিদেশিদের নিরাপত্তা দিতেই এমন ব্যবস্থা নেয়া হয়েছে।

পদ্মার দুই পাড়েই সেনাবাহিনীর ক্যাম্প। একাধিক তল্লাশি চৌকিও রয়েছে সেনাবাহিনীর।

পদ্মা সেতু প্রকল্প পরিচালকের স্বাক্ষরিত পাস ছাড়া সেনাবাহিনীর চৌকি পার হয়ে সরকারি কর্তারাও ভেতরে প্রবেশ করতে পারেন না বলে সূত্র জানায়।

নিরাপত্তা চৌকির দায়িত্বে থাকা এক সেনা সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, গুলশান হত্যাকাণ্ডের পর এখানে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। অনেক বিদেশি কর্মরত রয়েছেন। এ কারণেই বাড়তি সতর্কতা।

তিনি আরো বলেন, এমন প্রকল্পে বিশেষ নিরাপত্তা থাকাটা খুবই স্বাভাবিক। সবাই প্রবেশ করলে তো আর কাজের পরিবেশ থাকে না।

মোমিন নামে স্থানীয় একজন বলেন, আগে ভেতরে প্রবেশ করতে পারতাম। এখন একটা পাখিও প্রবেশ করতে পারে না। দেশে জঙ্গি হামলার পর আরো কঠোর হয়েছে।

এ বিষয়ে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু নাসের বলেন, কাজের পরিবেশের জন্যই নিরাপত্তা বাড়ানো হয়েছে। তবে প্রকল্প পরিচালকের কাছ থেকে যথাযথ অনুমোদন নিয়ে যে কেউ পরিদর্শন করতে পারেন।

প্রতিবেদনটি তৈরিতে সহায়তা করেছেন সিরাজুজ্জামান, সায়েম সাবু, আব্দুল্লাহ আল মামুন, আবু সালেহ সায়াদাত ও এ কে এম নাসিরুল হক।

এএসএস/এমএমজেড/আরআইপি

আরও পড়ুন