ভিডিও EN
  1. Home/
  2. বিশেষ প্রতিবেদন

রোজার আগেই ঈদের ছোঁয়া চাঁদনী চকে

প্রকাশিত: ১১:২২ এএম, ২৯ মে ২০১৬

ঈদের এখনো এক মাসেরও বেশি সময় বাকি থাকলেও ক্রেতা-দর্শণার্থীদের পদচারণায় জমে উঠতে শুরু করেছে রাজধানীর বিপণিবিতানগুলো। ঈদ ছাড়াও সারা বছরই মেয়েদের পোশাক কিনতে ক্রেতারা সবচেয়ে বেশি ভিড় জমান নিউমার্কেট সংলগ্ন চাঁদনী চক মার্কেটে। ঈদকে সামনে রেখে ইতোমধ্যেই এই মার্কেটে ঈদের ছোঁয়া লাগতে শুরু করেছে।

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদের কেনাকাটা করতে ইতোমধ্যেই ক্রেতারা ভিড় জমাতে শুরু করলেও এটা আরো বাড়বে রোজার প্রথমদিন থেকে এমনটাই আশা করছেন এখানকার বিক্রেতারা। তাদের মতে, ঈদকে সামনে আকর্ষণীয় ডিজাইন ও বাহারি কাপড়ের সমাহার যেমন রয়েছে তেমনি নিত্য নতুন আরো হরেক নামের পোশাক আমাদের কালেকশনে আসতে শুরু করছে।

দুই বান্ধবীকে নিয়ে ইডেন কলেজ শিক্ষার্থী লুৎফর নাহার চাঁদনী চকে এসেছেন ঈদের পোশাক কিনতে। এত আগেই কেন ঈদের বাজারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রমজান শুরু হলেই গ্রামের বাড়ি চলে যাবো, এদিকে ক্লাসও বন্ধ থাকবে, তাই একটু আগেই ঈদের শপিং করতে এসেছি।

একই প্রশ্নের জবাবে স্কুলশিক্ষিকা ফেরদৌসি খাতুন বলেন, প্রথম রমজান থেকেই মানুষের এত ভিড় হয় যে পা ফেলার জায়গা থাকে না, তাই একটু তাড়াতাড়িই এসেছি। আবার কিছুদিন পর থেকে টেইলার্সে পোশাক তৈরির অর্ডার নেয়া বন্ধ করে দেবে, তাই তাড়াতাড়ি কিনে ওইগুলো বানিয়ে নিতে চাই।

চাঁদনী চক মার্কেটের শাহানুর ফ্রেবিক্স, ফয়সাল টেক্সটাইল, রফিক টেক্সটাইল, রাইদা ফ্যাশন, নিউইয়র্ক কালেকশন শোরুম ঘুরে তরুণীদের ভিড় লক্ষ্য করা গেছে।

মার্কেটে এত আগেই ঈদের ছোঁয়া কেন এ বিষয়ে, নিউইয়র্ক কালেকশনের স্বত্ত্বাধিকারী নওশাদ আহমেদ বলেন, ক্রেতারা বেশ আগে থেকেই কেনাকাটা শুরু করেছেন এটা ঠিক, কিন্তু বেশিরভাগই ঘুরে ঘুরে ঈদ কালেকশন দেখছেন। মূল বাজার শুরু হবে রোজার প্রথমদিন থেকে। তবে এখন যেমন শুরু হয়েছে এ ধারা অব্যাহত থাকলে এবার ব্যবসা ভালো হবে আশা করা যায়।

ফয়সাল টেক্সটাইলের বিক্রয়কর্মী পাপ্পু আহমেদ বলেন, সকাল থেকে ভালোই বিক্রি হয়েছে, মূলত দামি পোশাকই বেশি। কারণ টেইলার্স অর্ডার নেয়া বন্ধ করার আগেই সাবাই ঈদের পোশাক বানিয়ে নিতে চায়। এছাড়াও ম্যাচিং করে গহনা কেনেন মেয়েরা। সে কারণে বেশ আগে থেকেই তারা কেনাকাটা শুরু করেছেন।

এএস/বিএ/আরআইপি

আরও পড়ুন