ভিডিও EN
  1. Home/
  2. সালতামামি

চলতি বছরে তারকাদের আলোচিত বিয়ে

প্রকাশিত: ১০:৫৩ এএম, ২৮ ডিসেম্বর ২০১৬

মানুষ মাত্রই ভালোবাসার পূজারি। তবে তারকাদের প্রেম-বিয়ে-সংসারের খবর মানেই ভক্তদের জন্য বাড়তি উন্মাদনা। প্রত্যেকেই চায় নিজে এবং নিজের প্রিয় মানুষগুলো ভালোবাসায় বাঁচুন, সুখে থাকুন। আর সেই চাওয়ার জের ধরেই প্রিয় তারকাদের প্রেমগুলো বিয়েতে গড়াবে এবং তাদের সুখের দাম্পত্য হবে এই প্রত্যাশা থাকে ভক্ত-পাঠকদের। দেখতে দেখতে একটা বছর শেষ হয়ে গেল। চলতি বছরে শোবিজে অনেক ভাঙা গড়ার গল্প জন্ম নিয়েছে। তবে আমরা পাঠকদের আজ শোনাবো ভালোবেসে মুগ্ধতা নিয়ে সংসার পাতার গল্পই। এ বছরে বেশ ক’জন তারকা বিয়ের মালা বদল করেছেন।

প্রথম বিয়ের জুটি নিলয়-শখ
বছরের শুরতেই চমক দেন সুপারহিরো সুপারহিরোইন খ্যাত অভিনেতা নিলয় আলমগীর ও জনপ্রিয় মডেল-অভিনেত্রী আনিক কবির শখ। বাজারে কয়েক বছর ধরেই চাউর ছিলো নিলয়-শখের প্রেমের গুঞ্জন। সাংবাদিকদের প্রশ্নের মুখে তারা অবশ্য বহুবার সম্পর্কের কথা অস্বীকার করেছেন। কিন্তু ২০১৬ সালের জানুয়ারির ৭ তারিখেই ঘটিয়ে দিলেন ঘটনা। বিয়ে করে বসলেন নিলয়-শখ জুটি। পারিবারিকভাবে ধুমধাম আয়োজনে তাদের বিয়ে সম্পন্ন হয়েছে। এই বিয়ে দিয়ে তাদের দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক পরিণতি পেল। তবে মাঝে হুট করেই শোনা গেছে- ভাঙছে নিলয়-শখের বিয়ে। নিলয়ের সঙ্গে যোগাযোগ করলে পরে জানা যায়, এই খবর গুজব ছাড়া আর কিছুই নয়। বেশ ভালো আছেন তারা।

অবাক করে দিলেন নাঈম-নাদিয়া
কিছু আনন্দের ঘটনা থাকে যেখানে বিস্ময় কাটেই না। বছরের শুরুতে তেমনি এক ঘটনার জন্ম দিয়েছিলেন নাঈম-নাদিয়া। সাধারণত তারকারা সম্পর্কে জড়ালে কোনো না কোনোভাবে সেটি প্রকাশ পেয়েই যায়। কিন্তু এই দুই অভিনয় তারকা দীর্ঘদিন লুকিয়ে প্রেম করলেও কেউ টের পায়নি। দুজনেই প্রকাশ্যে এলেন একেবারে বর-বধূ সাজে। তাদের বিয়ের খবর হজম করতে বেশ বেগ পেতে হয়েছে মিডিয়াকে। কেননা, নাদিয়া ছিলেন বর নাঈমের চেয়ে বয়সে বড়। আর এই দুজনের মধ্যে কোনো সম্পর্কের আগাম আভাস পাওয়া যায়নি। তাছাড়া অভিনেতা শিমুলের স্ত্রী ছিলেন নাদিয়া। শিমুলকে ভালোবেসে বিয়ে করেছিলেন তিনি। দীর্ঘদিন ধরেই সেই দাম্পত্যে ভাঙনের গুঞ্জন শোনা যাচ্ছিলো। ২০১৫ সালের এপ্রিলে তাদের বিবাহবিচ্ছেদের খবরটি জানাজানি হয়। এরপর একাই ছিলেন নাদিয়া। অবশেষে ১৫ জানুয়ারি নাঈমকে বিয়ে করেন তিনি। নৃত্যশিল্পী ও অভিনেত্রী নাদিয়া আহমেদের এটি দ্বিতীয় বিয়ে হলেও নাঈম বিয়ে করেছেন প্রথমবারের মতো। বয়সের ব্যবধানে বরের থেকে এখানে বধূ বেশ সিনিয়র। তাতে কী! এই দম্পতি নাকি বেশ সুখের সংসার করছেন। সেটি অবশ্য বোঝা যায় দুজনকে একসেঙ্গ নানা অনুষ্ঠান-নাটকে দেখে।

বিয়ের বছরেই মা হলেন ঈশিকা
মা হয়েছেন অভিনেত্রী ঈশিকা খান। গেল ১৮ ডিসেম্বর পুত্র সন্তানের জন্ম দিয়েছেন তিনি। চলতি বছরেই পারিবারিক আয়োজনে কায়সার খান নামের লন্ডন প্রবাসীকে বিয়ে করেছেন ছোট পর্দার ব্যস্ততম মুখ ঈশিকা খান। তার শ্বশুরবাড়ি সিলেটে। চলতি বছরের ২৮ মার্চ সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির ২৭ নম্বরে লন্ডন প্রবাসী মৌলভীবাজারের ব্যবসায়ী কামাল খানের পুত্র কায়সার খানের সঙ্গে ঈশিকার আকদ হয়। বিয়েতে শ্বশুরবাড়ির কাছ থেকে ৪০ ভরি গহনা পেয়েছেন ঈশিকা। তবে কাবিননামায় কোনো উসুল উল্লেখ করা হয়নি। আর দেনমোহর ধার্য করা হয়েছে ১০ লাখ ১ টাকা। পরে ৩ এপ্রিল গলফ গার্ডেনে হয় তাদের বিবাহোত্তর সংবর্ধনা।

বছরের সেরা বিয়ে মাহির বিয়ে
চিত্রনায়িকা মাহিয়া মাহি। রোমান সম্রাট জুলিয়াস সিজারের ‘এলাম, দেখলাম এবং জয় করলাম’ শব্দ তিনটি এই নায়িকার বেলাতেও মানায়। ২০১০ সালে ‘ভালোবাসার রঙ’ ছবি দিয়ে তার ইন্ডাস্ট্রিতে আগমন। এরপর থেকে কেবল নিজেকে ছাড়িয়েই গেছেন তিনি। ‘অগ্নি’, ‘পোড়ামন’, ‘দেশা-দ্য লিডার’ ইত্যাদি ছবি দিয়ে তিনি পাল্লা দিয়েছেন শাকিব খানের সাম্রাজ্যের সঙ্গে। আর ‘কৃষ্ণপক্ষ’ ছবি দিয়ে মাহি প্রমাণ করেছেন হারিয়ে যাবার জন্য তিনি চলচ্চিত্রে আসেননি। অভিনয় তার মজ্জাগত গুণ। বলা হয়ে থাকে ইন্ডাস্ট্রিতে শাকিব খানের পর একমাত্র মাহির নামেই হলে ছবি চলে। হল মালিকরা মাহিকে পেলেই সন্তুষ্ট। তার নায়ক বা পরিচালক নিয়ে ভাবনা থাকে না। এমন নায়িকার বিয়ে হুট করে কেই বা মানতে পারে! তাই মাহির বিয়ের খবরে ধাক্কা খেয়েছিলো পুরো ইন্ডাস্ট্রি। মাহির স্বামীর পুরো নাম পারভেজ মাহমুদ। যুক্তরাজ্য থেকে কম্পিউটার প্রকৌশল নিয়ে পড়ালেখা করেছেন। যুক্ত হয়েছেন সিলেট শহরে নিজেদের পারিবারিক ব্যবসায়। দুই পরিবারের সম্মতিক্রমে পারিবারিকভাবেই এই বিয়ের আয়োজন হয় চলতি বছরের ২৫ মে।

মুখরোচক শাকিব-অপুর বিয়ে
প্রায় সত্তরটি ছবির জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। দু’জনের প্রেম নিয়ে কয়েক বছর ধরেই নানা গুজব-গুঞ্জন শোনা গেছে। তারা বিয়ে করেছেন বলেও খবর বের হয়েছে। তবে চলতি বছরে চলচ্চিত্রের এই দুই তারকার বিয়ে নিয়ে অনেক জল ঘোলা হচ্ছে। বেশ কিছু গণমাধ্যমে অনেক তথ্য প্রমাণ দেয়া হয়েছে বিয়ে করেছেন শাকিব-অপু। শুধু তাই নয়, শাকিবের সন্তান প্রসব করতে অপু বিশ্বাস দীর্ঘদিন গা ঢাকা দিয়ে আছেন বলেও খবর বেরিয়েছে। সেইসব খবরে বলা হয়েছে, অপু বিশ্বাস রয়েছেন শিলিগুড়িতে। সেখানে একটি হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দিয়েছেন অপু। বর্তমানে তিনি খালার বাসায় রয়েছেন। এরমাঝে নতুন খবরে শিরোনাম হন অপু বিশ্বাস। তাকে বিয়ে করছেন তন্ময় বিশ্বাস নামে এক যুবক- এই খবর প্রকাশ হলে হৈ চৈ পড়ে যায়। পরে জানা যায়, অপুর এক ভক্ত মজা করতে এই খবর গণমাধ্যমে ছড়িয়েছেন।

আবারো বিয়ে করলেন অপি করিম!
জনপ্রিয় মডেল ও অভিনেত্রী অপি করিম। তৃতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে বসেছেন চলতি বছরেই! গত ৭ জুলাই ঈদের দিন নির্মাতা ও স্থপতি এনামুল করিম নির্ঝরকে বিয়ে করেছেন অপি। নিজেরা বিয়ের ব্যাপারটি চেপে গেলেও একটি ঘনিষ্ট সূত্র সেটি প্রকাশ করে। পরে তার সত্যতা পাওয়া যায়। বর্তমানে তারা সুখেই সংসার করছেন। সূত্রে জানা যায়, ৭ জুলাই দুপুরে নির্ঝর-অপি তাৎক্ষণিকভাবে বিয়ের সিদ্ধান্ত নেন এবং সেদিই এশার নামাজের পর ধানমন্ডির একটি মসজিদের অফিস কক্ষে কাজীর উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। উল্লেখ্য, নির্ঝর-অপি করিম দুজনেরই এটি তৃতীয় বিয়ে।

বাপজানের বায়োস্কোপের নায়িকার বিয়ে
চলতি বছরে মুক্তি পাওয়া রিয়াজুল রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’র নায়িকা সানজিদা তন্ময়। চলতি বছরে বিয়ের পিঁড়িতে বসলেন তিনি। রাজধানী মোহাম্মদপুরে তন্ময়ের নিজ বাসায় ১১ জুন বিকেলে তার বিয়ে সম্পন্ন হয়। বরের নাম কাজী এরশাদুর রশিদ বনি। ঢাকার ছেলে বনি দীর্ঘদিন ধরেই লন্ডনভিত্তিক এনজিও ওয়ার্ল্ডভিশন ইন্টারন্যাশনালের ডিরেক্টর পদে কর্মরত আছেন। হঠাৎ করেই পারিবারিকভাবে এই বিয়ে হয়েছে বলে জানিয়েছিলেন তন্ময়।

প্রযোজক প্রেমিককেই বিয়ে করলেন মারজান
চলতি বছরে ‘মুসাফির’ ছবির নায়িকা মারজান জেনিফা বিয়ে করেছেন। পাত্র একই ছবি প্রযোজক জোবায়ের আলম। তাছাড়া জোবায়ের একটি অনলাইন গণমাধ্যমের সম্পাদকের দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে মারজান-জোবায়েরের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। সেই সম্পর্কের সূত্রে বিয়ের বন্ধনে আবদ্ধ হলেন তারা। কবে তাদের বিয়ে হয়েছে সেটি নিশ্চিত করে বলতে না পারলেও তাদের বিয়ের বিষয়টি বিনোদনকে নিশ্চিত করেছেন ‘মুসাফির’ ছবির নির্মাতা আশিকুর রহমান। তিনি বলেন, ‘চলচ্চিত্র পাড়ায় অনেকেই জানেন মারজান জেনিফা এবং জোবায়ের ভাই দু’জন-দু’জনকে পছন্দ করতেন। ‘মুসাফির’ ছবি নির্মাণের সময় সেই পছন্দ ভালোবাসায় রূপ নেয়। সেখান থেকেই তারা বিয়ের সিদ্ধান্ত নেন।’

braverdrink

হঠাৎ কোনালের বিয়ে
দীর্ঘদিন পৃথ্বিরাজ নামের এক সংগীত পরিচালকের সঙ্গে প্রেম করেছেন কণ্ঠশিল্পী সোমনূর মনির কোনাল। তারা লিভ টুগেদার করছেন বলেই বছর চারেক আগে মিডিয়া গরম ছিলো। তবে মাঝে অনেকটা দিন সবরকম আলোচনার বাইরে ছিলেন কোনাল। এরমধ্যে হুট করেই প্রকাশ হলো কোনালের বিয়ের খবর। গেল ২১ সেপ্টেম্বর বিয়ের আনুষ্ঠানিকতা সারেন কোনাল। স্বামী প্রথম আলোর সাংবাদিক মনজুর কাদের জিয়া। বিয়ের দুই দিন পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কোনাল লেখেন, তিনি বিয়ে করেছেন। কোনালের এই হঠাৎ বিয়ের খবর সঙ্গে সঙ্গেই ছড়িয়ে পড়ে সবখানে। ঢাকার মোহাম্মদপুরে কোনালের এক আত্মীয়র বাড়িতে বিয়ের কাজ সম্পন্ন হয়। বিয়ের সময় দুই পরিবারের নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন।

বিয়ে করলেন মিমো
মডেল অভিনেত্রী ও ‘সুপার হিরো সুপার হিরোইন’ খ্যাত লামিয়া মিমো আবারো বিয়ে করলেন চলতি বছরে। ১৭ জানুয়ারি বিকেলে সম্পন্ন হয় বিয়ের আনুষ্ঠানিকতা। পাত্র সৈয়দ শাহরিয়ার মারুফ জন। তিনি একটি মাল্টিন্যাশনাল প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে নিযুক্ত আছেন। পারিবারিকভাবেই মিমোর এই বিয়ে অনুষ্ঠিত হয়। মিমো জানান, গত বছরের ১৩ নভেম্বর দুই পারিবারের উপস্থিতিতে বাগদান সম্পন্ন হয়।

নায়িকা বিয়ে করলেন আরজে নীরব
চুটিয়ে প্রেম করার পর বিয়ে করছেন আরজে নীরব। পাত্রী লাবণ্য লী। তিনি শোবিজে নবীন অভিনেত্রী। পাশাপাশি রয়েল খান পরিচালিত ‘গেল রিটার্নস’ ছবিতে অভিনয় করছেন। পারিবারিকভাবে গেল ২৮ অক্টোবর নীরবের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। রাজধানীর একটি কনভেশন সেন্টারে দুই পরিবারের উপস্থিতিতে নীরব-লাবণ্য জীবনের নতুন অধ্যায় শুরু করেন। নীরব জানান, মিডিয়ায় কাজ করার সুবাদে প্রায় দেড় বছর আগে নীরব ও লাবণ্যর পরিচয় হয়। পরিচয়ের পর বন্ধুত্ব এরপর মন দেয়া নেয়ার পর্ব শেষ করেন দুজনে। দুই পরিবারের রাজি হওয়ার পর তারা বিয়ের সিদ্ধান্ত নেন।

রুবেলকে ছাড়াই বিয়ে করলেন হ্যাপি
মামলা চলাকালীণ ঘোষণা দিয়েছিলেন ক্রিকটোর রুবেলকে ছাড়া আর কাউকে বিয়ে করবেন না আলোচিত মডেল কন্যা নাজনিন আক্তার হ্যাপি। তাকে না পেলে চিরকুমারী হয়ে থাকবেন। তবে মিডিয়া ছেড়ে দিয়ে আমূল বদলে যাওয়া হ্যাপি সেই ঘোষণাও মনে হয় ভুলে গেছেন। কেননা, তিনি চলতি বছরেই রুবেলকে ছাড়া এক মাদ্রাসা শিক্ষককে বিয়ে করেছেন। একেবারেই গোপনে বিয়ে হয়েছে তার। রাজধানীর রূপনগর আবাসিক এলাকায় নিজ বাসায় ১৭ অক্টোবর রাত ৯টার দিকে পারিবারিকভাবে বিয়ে হয় হ্যাপির।

ব্যবসায়ীর গলায় শায়লা সাবির বিয়ের মালা
ছোট পর্দার জনপ্রিয় মুখ মডেল-অভিনেত্রী শায়লা সাবি। গত ২৩ সেপ্টেম্বর রাতে তিনি বিয়ে করেছেন। পাত্র ব্যবসায়ী সাব্বির আহমেদ। পারিবারিকভাবেই এই বিয়ে হয়েছে বলে জানালেন শায়লা। রাজধানীর মিরপুরে একটি রেস্তোরাঁয় বিয়ের সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। এ সময় দুই পরিবারের ঘনিষ্ঠজনরাই উপস্থিত ছিলেন। বিয়ের পরদিন রাতে শায়লা সাবি নিজের ফেসবুক স্ট্যাটাসে বিয়ের খবরটি প্রকাশ করেন। সেখানে তিনি লেখেন, ‘অবশেষে আমি মিসেস আহমেদ।’ এই স্ট্যাটাসের সঙ্গে বরের ছবিও প্রকাশ করেন। ফেসবুক আইডির নামও বদলেছেন এই অভিনেত্রী। শায়লা সাবি থেকে তিনি এখন শায়লা আহমেদ।

দ্বিতীয় বিয়ে করলেন আনুশেহ
পান্ডু নামের এক ভিনদেশিকে বিয়ে করেছেন ‘ঘাটে লাগাইয়া ডিঙা’ গান খ্যাত আনুশেহ। পান্ডু নিজেও একজন গায়ক। গিটারও বাজান। পুরো নাম সেথ পান্ডুরাঙা ব্লুমবার্গ, আমেরিকার মিশিগানের মিউজিশিয়ান। পান্ডুর সঙ্গে ঢাকায় আনুশেহ গড়ে তোলেন ‘যাত্রা বিরতি’ নামের একটি মিউজিক্যাল রেস্তোরাঁ। সেটি চলছে এখনও। আরও গড়েছেন ‘বাহক’ নামের ব্যান্ড। এই পান্ডুকে আনুশেহ’র বিয়ের খবরটি নিশ্চিত করেছেন আনুশেহ’র মা লুবনা মরিয়ম। দুই সন্তানসহ পরিবারের সদস্যদের সঙ্গে বর-বধূর মালা বদলের ছবি লুবনা নিজের ফেসবুকে পোস্ট করেছেন।

পুরনো বিয়ের নতুন খবর!
বিয়ে বন্ধনে আবদ্ধ হলেন এশিয়ান টিভির সাবেক পরিচালক, মডেল ফারিয়া পিয়াসা। মিডিয়ায় এমন গুঞ্জন অনেক পুরনো। যদিও বিষয়টি স্বীকার করেননি এতদিন। উল্টো বলেছেন, এইসব মিডিয়ার সৃষ্টি! তবে সেই খবর যখন মিডিয়ায় মাটি চাপা পড়লো তখন পিয়াসা নিজেই আবার খুঁড়ে বের করলেন। নিজ থেকেই খবর পাঠালেন, তিনি সত্যি সত্যি বিয়ে করেছেন! তাও প্রায় বছর দুই আগে। গেল ১৮ অক্টোবর দুপুর নাগাদ বিভিন্ন গণমাধ্যমে পাঠানো খবরে পিয়াসা জানান, ২০১৫ সালের ১ জানুয়ারি তিনি বিয়ে বন্ধনে আবদ্ধ হন ব্যবসায়ী শাফাত আহমেদের সঙ্গে।

বিয়ের গুঞ্জন
চলতি বছরে বেশ কিছু বিয়ের গুঞ্জন বাজারে এসেছে। তারমধ্যে তুমুল আলোচিত হয়েছে চিত্রনায়ক বাপ্পি সাহার বিয়ে। বেশ কিছু গণমাধ্যমে বলা হয়েছে গেল সেপ্টেম্বর মাসে নিউইয়র্কে একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অংশ নিতে গিয়ে সেখানে তুলতুলি নামের এক প্রবাসী বাঙালি মেয়েকে বিয়ে করেন! এই গুঞ্জন নিয়ে হুলস্থূল বেঁধে যায়। দানা বাঁধে ধোঁয়াশার। কিন্তু সেটা কুণ্ডলী পাকানোর আগেই বাপ্পি তার নিজস্ব ফেসবুকে একটি ভিডিও বার্তা পোস্ট করে স্পষ্টভাবে জানান, ‘আমি বিয়ে করিনি।’ তারপর সেই বিয়ের ধোঁয়া খানিকটা হালকা হলেও নভেম্বরের শেষদিকে খবর চাউর হয় বিদ্যা সিনহা মিমকে বিয়ে করেছেন বাপ্পি। এই বিয়ের গুঞ্জনে চমকে যায় চলচ্চিত্রপাড়া। কিন্তু মিমের সঙ্গে যোগাযোগ করা হলে তার পরিবার নিশ্চিত করে, ‘এই বিয়ের খবরে কোনো সত্যতা নেই।’ পাশাপাশি শোনা যায়, চলতি বছরেই বিয়ের পিঁড়িতে বসেছেন লাক্স তারকা প্রসূন। মজার ব্যাপার হলো তার বিয়ের খবরটি প্রকাশ হয় কলকাতার পত্রিকা ‘আনন্দবাজার’-এ। তাই বিয়ের খবরটি নিয়ে সন্দেহ থেকেই যায়।

আনন্দবাজারের রিপোর্টে বলা হয়েছে, ‘বিয়ে করতে চলেছেন বাংলাদেশের ‘লাক্স তারকা’ প্রসূন আজাদ। খুব শিগগিরই বিয়ে করতে চলেছেন তিনি। পাত্র তার পূর্ব পরিচিত! নাম মোহাইমিন সান। ভাবী বরের সঙ্গে তিনি এখন অস্ট্রেলিয়ার সিডনিতে।’ আনন্দবাজারে তার বিয়ের খবর প্রকাশ হলে সে নিয়ে বাংলাদেশে নানা আলোচনা-সমালোচনা শুরু হওয়ায় অস্ট্রেলিয়ায় বসেই সবার উদ্দেশ্যে ফেসবুকে উত্তর দিয়েছেন প্রসূন। গেল শুক্রবার দিবাগত মধ্যরাতে এক স্ট্যাটাসে তিনি ইঙ্গিত দিয়েছেন সানের সাথে সম্পর্কটা এখনো প্রেমই। তবে সেটা বিয়ের দিকেই এগুচ্ছে। কিন্তু সেটা কখন কীভাবে তা বিস্তারিত জানাননি।

এলএ

আরও পড়ুন