ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

শাজুলিয়া দরবারের ইছালে ছাওয়াব মাহফিল কাল

প্রকাশিত: ১১:৫৪ এএম, ১৯ মে ২০১৬

আগামীকাল শুক্রবার চাঁদপুর জেলাধীন কচুয়া উপজেলার শাজুলিয়া দরবারের প্রতিষ্ঠাতা আল্লামা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ ফায়েজ উল্লাহ আহমাদ শাজুলি রাহমাতুল্লাহি আলাইহি-এর স্মরণে ইছালে ছাওয়াব মাহফিল অনুষ্ঠিত হবে।

শুক্রবার বা’দ ফজর হতে শুরু হওয়া এ মাহফিলে প্রধান মেহমান হিসেবে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করবেন দরবারের গদ্দিনশীন পীর শাহ সুফি আল্লামা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ রুহুল্লাহ আহমাদ শাজুলি (মা.জি.আ)।

পীরজাদা সাইয়্যেদ শাহ আতাউল্লাহ শাজুলির সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে প্রধান আলোচক হিসেবে নসিহত পেশ করবেন শাজুলিয়া যুব কাফেলার চেয়ারম্যান পীরজাদা সাইয়্যেদ শাহ মুহাম্মাদ নূরুল্লাহ শাজুলি। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত থাকবেন অধ্যক্ষ মাওলানা একেএম গোলাম মোস্তফা, উপাধ্যক্ষ মাওলানা শাকের উল্লাহ, মাওলানা মো. হেদায়েত উল্লাহ, মুফতি মাওলানা মাছুম বিল্লাহ, মাওলানা হাবিবুর রহমান, হাফেজ মাওলানা মহিউদ্দিন, হাফেজ সফিকুল ইসলাম প্রমুখ।

মাহফিলের কর্মসূচির মধ্যে থাকবে- পবিত্র খতমে কুরআন, আল্লামা ফায়েজ উল্লাহ আহমাদ শাজুলি রাহমাতুল্লাহি আলাইহি-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা, শাজুলিয়া শিল্পীগোষ্ঠী কর্তৃক ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান;  তা’লিমে জিকির ও ওয়াজ নসিহত।

জুমআর নামাজের পর আখেরি মুনাজাত এবং তাবাররুক বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হবে। আখেরি মুনাজাতে পীর সাহেব হুজুর বাংলাদেশ এবং বিশ্বের শান্তির জন্য বিশেষ দোয়া করবেন। শাজুলিয়া তরিকা ও দরবারের সকল মুরীদিন, মুহিব্বিনসহ সর্বস্তরের জনসাধারণকে মাহফিলে উপস্থিত হয়ে দুনিয়া ও আখেরাতে মহা সাফল্য লাভ করার জন্য বিশেষভাবে আহ্বান করা হয়েছে।

এমএমএস/আরআইপি