ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

শাফাআত লাভের দোয়া

প্রকাশিত: ০৯:১৮ এএম, ০১ ফেব্রুয়ারি ২০১৬

পরকালে মানুষের জন্য শ্রেষ্ঠ রহমত হচ্ছে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শাফাআত লাভ। কিয়ামাতের দিন কঠিন বিপদের সময় যে আমল ও দোয়ার মাধ্যমে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শাফাআত লাভ করা যাবে, তা তুলে ধরা হলো-

যে ব্যক্তি রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শাফাআত কামনা করবে সে যেন আল্লাহ তাআলার নিকট উক্ত দোয়ার মাধ্যমে প্রার্থনা করে-

Doa-inner

উচ্চারণ : ‘আল্লা-হুম্মার যুক্বনা শাফাআতা নাবিয়্যিকা।’
অর্থ : ‘হে আল্লাহ! আমাদেরকে তোমার নবির সুপারিশ দান কর।’

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শাফাআত লাভের জন্য একমাত্র আল্লাহ তাআলার ইবাদাত করার পাশাপাশি তাঁর প্রতি বেশি বেশি দরূদ শরীফ পাঠ করা।

Doa-inner

হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, ‘কিয়ামতের দিন আমার সুপারিশে ধন্যব্যক্তি সবচেয়ে সুখী মানুষ। আর সে হলো- যে অন্তর বা নফস থেকে ইখলাস তথা নিখাদ চিত্তে বলে, ‘লা-ইলাহা ইল্লাল্লাহ’ অর্থাৎ আল্লাহ ছাড়া ইবাদাতের উপযুক্ত কোনো সত্য উপাস্য নেই। (বুখারি)

সুতরাং সর্বদা তাওহিদের কালিমার পাশাপাশি বেশি বেশি দরূদ শরীফ ও উপরোক্ত দোয়া ও আমলের মাধ্যমে আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শাফাআত লাভের তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস

আরও পড়ুন