ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

প্রখ্যাত তরুণ দাঈ শায়খ উমর ইসমাঈলের ইন্তেকাল

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ০৯:০৮ এএম, ০৫ সেপ্টেম্বর ২০১৯

অস্টিনের জনপ্রিয় ইসলামি ব্যক্তিত ও তরুণ দাঈ শায়খ মুহাম্মদ উমর ইসমাঈল (৪০) গত মঙ্গলবার সকালে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।তিনি গত কিছুদিন ধরে অসুস্থ ছিলেন।

শায়খ উমর ইসমাঈল কানাডায় বেড়ে উঠলেও গত কয়েক দশক ধরে অস্টিনে ইমামের দায়িত্ব পালন করেছিলেন। তিনি উত্তর অস্টিন মুসলিম কমিউনিটি সেন্টার, নুয়েস মসজিদ এবং ট্র্যাভিসের ইসলামিক সেন্টারেরও ইমাম ছিলেন।

ইসলামি আইনের এ বিশেষজ্ঞ ব্যক্তিত্ব শায়খ উমর ইসমাঈল ‘অস্টিন পিস একাডেমি’তেও শিক্ষকতা করেছিলেন। তিনি একাধারে খতিব, ইসলামিক লেকচারার, শিক্ষক ও গবেষক ছিলেন।

টেক্সাস বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিশেষভাবে জনপ্রিয় এ ইসলামি ব্যক্তিত্ব গত মঙ্গলবার মাত্র ৪০ বছর বয়সে মহান রবের ডাকে সাড়া দিয়ে চলে যান ওপারের সুন্দর ভুবনে।

মৃত্যুকালে শায়খ উমর ইসমাঈল স্ত্রী, ৩ মেয়ে ও বিশ্বব্যাপী অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

একজন বিনয়ী ও বিনীত ইসলামের দাঈ হিসেবে পরিচিত শায়খ উমর ইসমাঈল সব সময় মানুষকে সত্যের আহ্বানে নিজেকে নিয়োজিত রেখছেন। মানুষ প্রতিনিয়ত সঠিক পথের দিশা লাভ করবে এটিই ছিল তার প্রতিটি মুহূর্তের ভাবনা।

তার মৃত্যুতে অস্টিন ও টেক্সাসসহ বিশ্চের বড় বড় আলেমরা শোক প্রকাশ করেছেন। এমনকি অস্টিনের পুলিশ প্রধান ব্রায়ান ম্যানলও শোক প্রকাশ করেন।

আল্লাহ তাআলা শায়খ উমর ইসমাঈলকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

এমএমএস/জেআইএম

আরও পড়ুন