ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

এবার স্প্যানিশ ভাষায় অনূদিত কুরআন বিতরণ

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ০১:১৬ পিএম, ০৫ এপ্রিল ২০১৮

মুসলিম আধিপত্য হারানো দেশের মধ্যে স্পেন একটি। এক সময় এ দেশটিতে মুসলিম শাসন চালু ছিল। ইসলাম বিদ্বেষীদের চক্রান্তের ফলে স্পেনে মুসলিম শাসনের অবসান ঘটে। স্পেনের গ্রানাডা ও অ্যাশবির শহরের মুসলমানদের জন্য তুরস্কের একটি ধর্মীয় সংগঠনের অর্থায়ন ও ব্যবস্থাপনায় স্প্যানিশ ভাষায় অনুদিত কুরআনের পাণ্ডুলিপি বিতরণ করা হয়েছে।

তুরস্কের একটি ধর্মীয় সংগঠনের উদ্যোগে স্পেনের গ্রানাডা ও অ্যাশবির শহরে বসবাসরত মুসলমানদের জন্য পবিত্র কুরআনের ৩ হাজার পাণ্ডুলিপি বিতরণ করেছে তারা।

স্প্যানিশ ভাষায় অনুদিত পবিত্র কুরআনের পাণ্ডুলিপিগুলো বিতরণের ক্যাম্পেইন অনুষ্ঠানের শিরোনাম ছিল- ‘আমার উপহার একটি কুরআন হাতে দিন’। এ শিরোনামের আওতায় বিশ্বব্যাপী ২ কোটি পবিত্র কুরআনের পাণ্ডুলিপি বিতরণ করবে তারা।

তুরস্কের এ ধর্মীয় সংগঠন বিশ্বব্যাপী পবিত্র কুরআনের অনূদিত বিতরণের প্রশংসনীয় কার্যক্রম হাতে নিয়েছে। এখন পর্যন্ত তারা মধ্য এশিয়া, ল্যাটিন আমিরকা, ইউরোপ, মধ্যপ্রাচ্যসহ বলকান ও ককেশাসের স্থানীয় ভাষায় অনূদিত প্রায় ১ কোটি পবিত্র কুরআনের পাণ্ডুলিপি বিতরণ করেছে।

নিঃসন্দেহে মুসলমানদের জন্য উপহার স্বরূপ স্থানীয় ভাষায় অনূদিত পবিত্র কুরআনের পাণ্ডুলিপি বিতরণ এক প্রশংসনীয় উদ্যোগ। মানুষের কল্যাণে অব্যাহত থাকুক এ পবিত্র উদ্যোগ।

এমএমএস/আরআইপি

আরও পড়ুন