ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

মালয়েশিয়া আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ইরানের হামেদ প্রথম

প্রকাশিত: ০৯:২৪ এএম, ২১ মে ২০১৭

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত ৫৯তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা ২০১৭-এর চূড়ান্ত পর্বে ইরানের প্রতিনিধি হামেদ আলী যাদেহ প্রথম স্থান অধিকার করেছেন।

গত (১৫ মে ২০১৭) সোমবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে যথাযাযোগ্য ব্যবস্থাপনায় বিশ্বের মোট ৪৯টি দেশের ৯১ জন হাফেজ ও ক্বারি প্রতিনিধিদের অংশ গ্রহণে ৫৯তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছিল।

গতকাল (২০ মে ২০১৭) শনিবার রাজধানী কুয়ালালামপুরের পিডব্লিউটিসি (PWTC) মিলনায়তনে সে দেশের রাজার উপস্থিতিতে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

৫৯তম আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ক্বেরাত বিভাগে পুরুষদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন ইসলামি প্রজতন্ত্র ইরানের প্রতিনিধি হামেদ আলী যাদেহ।

এছাড়াও প্রতিযোগিতায় দ্বিতীয় থেকে পঞ্চম স্থানের অধিকারীরা হলেন যথাক্রমে-ব্রুনাই-এর প্রতিনিধি উঘু মুহাম্মাদ আদিব আল আমিন ইবনে ফাগিরান হাজ মারজুক্বি, স্বাগতিক দেশ মালয়েশিয়ার প্রতিনিধি ভ্যান ফাকরুর রাজি ইবনে ভ্যান মুহাম্মাদ, কানাডার প্রতিনিধি মুহাম্মাদ মায়রুফ হুসাইন এবং এবং সিঙ্গাপুরের নুর মুহাম্মাদ ইবনে আলী।

এছাড়া সেনেগাল, মালয়েশিয়া এবং কাতারের প্রনিতিধি হেফজ বিভাগে যথাক্রমে প্রথম থেকে তৃতীয় হয়েছেন। তাছাড়া হেফজ বিভাগে নারীদের মধ্যে প্রথম থেকে তৃতীয় হয়েছেন যথাক্রমে নাইজেরিয়া, ফিলিস্তিন ও সেনেগালের প্রতিনিধিগণ।

বিশ্ব মুসলিমের অংশ গ্রহণে আন্তর্জাতিক মানের এ ধরনের প্রতিযোগিতা কুরআনের ব্যাপক প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আল্লাহ তাআলা প্রতিযোগিতায় অংশগ্রহণ কারী হাফেজ ও কারিদের কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

এমএমএস/আরআইপি

আরও পড়ুন