ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

শিশুদের কুরআন শেখাতে কাতারের জিম টিভির আয়োজন

প্রকাশিত: ০৪:০৬ এএম, ১৬ মে ২০১৭

কাতার ভিত্তিক টিভি চ্যানেল ‘জিম টিভি’ (jeem tv) শিশুদের কুরআন শিক্ষার লক্ষ্যে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার করছে। ‘ইকরা ও আরতিক’ নামক এ কুরআন শিক্ষার অনুষ্ঠানটি প্রতি শুক্রবার পবিত্র নগরী মক্কার স্থানীয় সময় ১৪ টায় সম্প্রচার করা হয়।

জিম টিভি কর্তৃক আয়োজিত কুরআনের এই বিশেষ অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা কুরআন তিলাওয়াত করেন। কুরআন শিক্ষা অনুষ্ঠানে যারা সরাসরি সম্প্রচারে অংশ গ্রহণ করছে; তারা যখন তিলাওয়াতে ভুল করেন সেখানে শিক্ষক তাদের ভুল ধরিয়ে তা শুদ্ধ করে দেন। অনুষ্ঠানটি দর্শনার্থীদের জন্য অনেক উপকারি।

এ অনুষ্ঠানটিতে কুরআনের বিজ্ঞানভিত্তিক আলোচনাও করা হয়। অনুষ্ঠানটিতে সহজ ভাষায় কুরআনুল কারিমের ভাবার্থ শেখানো হয়। যাতে শিশু ও কিশোররা সহজেই কুরআনের সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ পাচ্ছে।

উল্লেখ্য যে-
জিম টিভি (jeem tv) বিশ্বের বিভিন্ন দেশের ৫১ জন শিশু কারীদের নিয়ে আন্তর্জাতিক ক্বেরাত প্রতিযোগিতার- আয়োজন করে। এ প্রতিযোগিতায় বাংলাদেশের কারী হাফেজ ইয়াকুব হোসাইন তাজ- দ্বিতীয় স্থান অর্জন করে।

আসছে পবিত্র রমজান মাসে শিশুদের নিয়ে আয়োজিত ধারণকৃত শিশুদের আন্তর্জাতিক ক্বেরাত প্রতিযোগিতা অনুষ্ঠানটি সম্প্রচার করা হবে।

নিঃসন্দেহে জিম টিভির এ সব আয়োজন কুরআন প্রেমীদের জন্য কুরআনের প্রচার-প্রসার এবং শিক্ষায় ইতিবাচক ভূমিকা রাখতে আগ্রহী করে তুলবে।

এমএমএস/জেআইএম

আরও পড়ুন