ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

কুরআনুল কারিমের সহিহ তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স

প্রকাশিত: ০৩:৪০ এএম, ০৯ মে ২০১৭

কুরআনুল কারিমের বিশুদ্ধ তেলাওয়াতের লক্ষ্যে মাখরাজ ও ছিফাতের উচ্ছারণ যথাযথভাবে আয়ত্ত্ব করতে আগামী ২০ শাবান মোতাবেক (১৭ মে ২০১৭) থেকে বাংলাদেশ হিফজুল কুরআন প্রশিক্ষণ সেন্টারের পরিচালনায় রাজধানীর দক্ষিণ মুগদায় অবস্থিত জামিয়া ইসলামিয়া তালিমুস সুন্নাহ মাদরাসায় ৭ দিন ব্যাপী পবিত্র কুরআন তেলাওয়াত প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হবে।

২০ শাবান (১৭ মে) থেকে ২৬ শাবান (২৩ মে) পর্যন্ত ৭ দিন ব্যাপী এই কোর্সে প্রশিক্ষণ প্রদান করবেন বাংলাদেশ হিফজুল কুরআন প্রশিক্ষণ সেন্টারের প্রধান প্রশিক্ষকসহ আন্তর্জাতিক মান সম্পন্ন হাফেজ ও ক্বারিগণ।

হাফেজে কুরআন, মাদরাসার ছাত্র, শিক্ষক, ইমাম, মুয়াজ্জিনগণের কুরআন তেলাওয়াতকে আন্তর্জাতিক মানসম্পন্ন করে গড়ে তুলতে বিশেষ এ প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হবে।

প্রশিক্ষণ প্রদানকারীগণ হলেন- বাংলাদেশ হিফজুল কুরআন প্রশিক্ষণ সেন্টারের প্রধান প্রশিক্ষক হাফেজ মাওলানা ক্বারি জসিম উদ্দিন মক্কীসহ বিশেষ প্রশিক্ষক হাফেজ ক্বারি আব্দুল্লাহ আরমানী, হাফেজ ক্বারি মাওলানা জাফর আহমাদ নোমানী এবং হাফেজ ক্বারি মাওলানা কাউসার আহমাদ নূরী।

কোর্স শেষে প্রশিক্ষণ গ্রহণকারীদের সনদ প্রদানসহ কুরআনের খেদমতের ব্যবস্থা করা হবে।

আবাসিক এবং অনাবাসিক ব্যবস্থাপনায় প্রশিক্ষণ গ্রহণের সুযোগ রয়েছে। প্রশিক্ষণের বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করুন- ০১৯১৫৬৩৭১০১, ০১৭১৬৫৯৪৪৭৩।

এমএমএস/জেআইএম

আরও পড়ুন