ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

কুরআন পড়ার সময় ইন্দোনেশিয়ায় কারি জাফরের ইন্তেকাল (ভিডিও)

প্রকাশিত: ০৫:১৯ এএম, ২৯ এপ্রিল ২০১৭

ইন্দোনেশিয়ার প্রসিদ্ধ কারি শায়খ জাফর আবদুল রহমান (Sheikh Jafar Abdul Rahman) সুরা মুলক থেকে তিলাওয়াত করছিলেন। কুরআন তিলাওয়াত অবস্থার এক পর্যায়ে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ছিলেন কুরআনুল কারিমের প্রসিদ্ধ কারি ও শিক্ষক।

গত ২৫ এপ্রিল মোতাবেক ২৭ রজব (মঙ্গলবার) ইন্দোনেশিয়ার সোশ্যাল অ্যাফেয়ার্স মন্ত্রী খফিফাহ ইন্দার পারাওয়ানসা`র (Khofifah Indar Parawansa) উপস্থিতিতে একটি সরকারি অনুষ্ঠানে তিনি কুরআনুল কারিম তিলাওয়াত করছিলেন। অনুষ্ঠানটি টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্রচার হচ্ছিল।

তিলাওয়াতের সময় কারি জাফর আবদুল রহমান সুরা মুলকের আয়াতটি সম্পূর্ণ শেষ করতে পারছিলেন না। তার হৃদক্রিয়া বন্ধ হয়ে আসছিল। তিনি সামনের দিকে ঝুকে পরছিলেন।

তিনি তখন সুরা মুলক-এর দ্বিতীয় আয়াতটি তিলাওয়াত করছিলেন। যে আয়াতে জীবন ও মৃত্যুর কথা উল্লেখ ছিল।

আয়াতটি হলো-

Death

‘যিনি সৃষ্টি করেছেন মরণ ও জীবন, যাতে তোমাদেরকে পরীক্ষা করেন-কে তোমাদের মধ্যে কর্মে শ্রেষ্ঠ? তিনি পরাক্রমশালী, ক্ষমাময়।’

প্রকৃতপক্ষেই কোনো মানুষের মৃত্যু কখন হবে তা কোনো মানুষের জানা নেই। বিশ্ব জাহানের অপার বিস্ময় মৃত্যুর রহস্য` আল্লাহ তাআলা ব্যতিত আর কারো জানা নেই।

কি অসম্ভব মিল রেখেই না মৃত্যুর আয়াত তিলাওয়াত করতে করতে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন ইন্দোনেশিয়ার প্রসিদ্ধ কারি শায়খ জাফর আবদুল রহমান। আল্লাহ তাআলা তাকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

অনুষ্ঠানের ভিডিও দেখুন

এমএমএস/এমএস