ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

কুরআনের সর্বাধিক কপি বিক্রয় মরক্কোর আন্তর্জাতিক বইমেলায়

প্রকাশিত: ০৮:৫৬ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

বিশ্বের ৫৪টি দেশের অংশ গ্রহণে গত ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার মরক্কোর কাসাব্ল্যাংকায় শুরু হয়েছিল ২৩তম আন্তর্জাতিক বইমেলা। এ মেলায় পবিত্র কুরআনুল কারিমের কপি সর্বাধিক বিক্রি হয়েছে। খবর ইকনা।

কাসাব্ল্যাংকার আন্তর্জাতিক বইমেলায় অংশগ্রহণকারী প্রকাশনা সংস্থার তথ্য মতে, এবারের বইমেলায় পবিত্র কুরআনুল কারিমের পাশাপাশি মনোবিজ্ঞানের বই এবং উপন্যাস ছিল পাঠকদের চাহিদার শীর্ষে।

গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে মরক্কোর গ্রন্থ মুদ্রণ, প্রকাশনা এবং বিতরণ সেন্টারের মহাপরিচালক ফুয়াদ মাহমুদ জানান, ‘এবারের বইমেলায় বিভিন্ন ভাষায় অনূদিত কুরআনুল কারিমের কপি সবচেয়ে বেশি বিক্রি হয়েছে।

কুরআনুল কারিমের তাফসির, পাণ্ডুলিপি ও অনুবাদ বিক্রয়ের হার অন্যান্য বছরের তুলনা বেড়েছে। বাইমেলায় অংশগ্রহণকারীদের দেয়া তথ্যের ভিত্তিতে সর্বাধিক বিক্রির তালিকা নির্ধারণ করা হয়েছে বলেও জানান তিনি।

এবারের বইমেলায় বই বিক্রি হার ছিল কম। তবে বইমেলার শেষ সপ্তাহে বই বিক্রির হার ছিল বেশি। কাসাব্ল্যাংকায় অনুষ্ঠিত আন্তর্জাতিক এ বইমেলা শেষ হয়েছে ২৫ ফেব্রুয়ারি। উত্তর আফ্রিকার সর্বাধিক মুসলিম অধ্যুষিত দেশ মরক্কো। যেখানে দেশটির ৯৯ ভাগ মানুষই ইসলামকে মেনে চলে।

এমএমএস/আরআইপি

আরও পড়ুন