ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

যে কথার স্বীকৃতিতে জান্নাতের নিশ্চয়তা দিয়েছেন বিশ্বনবি

প্রকাশিত: ০৭:২৭ এএম, ১৪ আগস্ট ২০১৬

আল্লাহ তাআলা মানুষকে বড় মায়া করে ভালোবেসে আশরাফুল মাখলুকাত হিসেবে সৃষ্টি করেছেন। মানুষের কল্যাণে দুনিয়াতে অসখ্য নবি-রাসুল প্রেরণ করেছন এবং পরকালের সীমাহীন জীবনের জন্য সুখ ও শান্তির আবাসস্থল জান্নাত তেরি করেছেন। আল্লাহ তাআলা তাঁর প্রিয় সৃষ্টি মানুষকে সঠিক পথের দিশা দিতে বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে সর্বশেষ নবি হিসেবে পৃথিবীতে পাঠিয়েছেন। তিনি তাঁর উম্মতকে পরকালের কঠিন অবস্থা থেকে মুক্তির লক্ষ্যে অসংখ্য উপায় বর্ণনা করেছেন। সে রকম একটি বর্ণনা এখানে তুলে ধরা হলো-

Hadith

হজরত আবু হুরায়রা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেন, আমি সাক্ষ্য দিচ্ছি যে, আল্লাহ তাআলা ছাড়া কোনো ইলাহ ( ইবাদাতের উপযুক্ত উপাস্য) নেই এবং আমি আল্লাহর রাসুল। যে কোনো বান্দা সন্দেহাতীতভাবে এ বাক্য দুটির ওপর ঈমান আনবে, সে আল্লাহ তাআলার সঙ্গে এমন অবস্থায় সাক্ষাৎ করবে যে, সে জান্নাত থেকে বঞ্চিত হবে না। (মুসলিম, নাসাঈ, বাইহাকি)

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে এ হাদিসের শিক্ষা গ্রহণ করে তাঁর প্রতি পরিপূর্ণ বিশ্বাস স্থাপন এবং বিশ্বনবিকে সর্বশেষ নবি ও রাসুল হিসেবে স্বীকৃতি দানের মাধ্যমে জান্নাত লাভের তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস

আরও পড়ুন