ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

করোনার প্রাদুর্ভাবে খুলবে না দারুল উলুম দেওবন্দ

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ১০:৩৬ এএম, ২৪ এপ্রিল ২০২১

ভারতে মহামারি করোনার কঠিন পরিস্থিতির কারণে পূর্বনির্ধারিত সময়ে খুলবে না ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দ। মাদরাসার নায়েবে মুহতামিম মাওলানা কারি মুহাম্মদ উসমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

গত বৃহস্পতিবার দারুল উলুম দেওবন্দের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা দারুল উলুম দেওবন্দের পুরোনো শিক্ষার্থী তাদের জন্য গুরুত্বপূর্ণ এ ঘোষণা দেয়া হচ্ছে। আগামী ১০ শাওয়াল মাদরাসা খুলে দেওয়ার পূর্বনির্ধারিত সময় ঘোষণা করা হয়েছিল। ভারতজুড় মহামারি করোনার ব্যাপক প্রাদুর্ভাবের কারণে ১০ শাওয়াল মাদরাসা খুলবে না।

বিজ্ঞপ্তিতে দারুল উলুম দেওবন্দে অধ্যয়নরত সব পুরোনো শিক্ষার্থীদের জানানো হয়েছে যে, পরবর্তী ঘোষণা দেওয়ার আগ পর্যন্ত মাদরাসার সব কার্যক্রম বন্ধ থাকবে। আগের নির্ধারিত ঘোষণা অনুযায়ী দেশ-বিদেশের কোনো শিক্ষার্থী যেন মাদরাসায় উপস্থিত না হয় সে বিষয়টি এ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। মাদরাসা খোলার সিদ্ধান্ত হলে পরে তা জানানো হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী (রমজান পরবর্তী) নতুন শিক্ষাবর্ষে নতুন শিক্ষার্থী ভর্তি ও পড়াশোনার বিষয়ে পরবর্তী ঘোষণা হলেই শিক্ষার্থীরা মাদরাসায় উপস্থিত হবে। পরবর্তী ঘোষণা ছাড়া কোনো শিক্ষার্থী মাদরাসায় আসবে না।

উল্লেখ্য, ভারতের গণমাধ্যমগুলো জানায়, শুক্রবার দৈনিক সংক্রমণে ফের রেকর্ড গড়েছে ভারত। একদিনে নতুন করে দেশটিতে ৩ লাখ ৩২ হাজার ৭৩০ জন করোনায় সংক্রমিত হয়েছে। এর মধ্যে করোনার প্রকোপে ভারতের রাজধানী দিল্লি যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। সেখানে প্রতিদিন বাড়ছে মৃত্যু ও শনাক্ত। গত ২৪ ঘণ্টায় সেখানে রেকর্ড ৩৪৮ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ২৪ হাজার ৩৩১ জন। দিল্লিতে করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছে ৩২ শতাংশে। এ ছাড়া দিল্লিতে রয়েছে বর্তমানে রেকর্ড ৯২ হাজার রোগী।

এমএমএস/এমএস

আরও পড়ুন