ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

রমজান উপলক্ষে কাবা শরিফের রক্ষণাবেক্ষণ চলছে

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ০৩:৫২ পিএম, ০৬ এপ্রিল ২০২১

পবিত্র রমজান উপলক্ষে কাবা শরিফের কিসওয়ার (গিলাফ) রক্ষণাবেক্ষণ ও পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করেছে হারামাইন কর্তৃপক্ষ। ১৪ জন দক্ষ প্রযুক্তিবিদের উপস্থিতিতে ৫ দিনব্যাপী পরিচ্ছন্ন ও রক্ষণাবেক্ষণ কার্যক্রম পরিচালিত হবে। খবর আরব নিউজ।

সৌদি প্রেস এজেন্সির তথ্য মতে, পবিত্র রমজান মাস শুরু আগে গত রোববার থেকে পবিত্র নগরী মক্কার মসজিদে হারাম তথা কাবা শরিফের কিসওয়া রক্ষণাবেক্ষণ ও পরিচ্ছন্ন কার্যক্রম শুরু করেছেন দায়িত্বশীল কর্তৃপক্ষ।

কাবা শরিফের এ রক্ষণাবেক্ষণ চলবে পাঁচ দিন। এতে ১৪জন দক্ষ প্রযুক্তিবিদ রক্ষণাবেক্ষণ ও পরিচ্ছন্ন কাজে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। রক্ষণাবেক্ষণ শেষে কাবা শরিফের কিসওয়া পরিচ্ছন্ন করা হবে। যোগ্যতাসম্পন্ন দক্ষ পরিচালক, স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং পেশাগত স্বাস্থ্য সুরক্ষা ইউনিটের উপস্থিতিতে এ কাজের তদারকি চলবে।

Kaaba.jpg

পবিত্র কাবা শরিফের রক্ষণাবেক্ষণের পরিচালক ফাহদ আল-জাবরি বলেন, কাবা শরিফ ও কিসওয়ার রক্ষণাবেক্ষণের পর কিসওয়া বা গিলাফটি পরিষ্কার-পরিচ্ছন্ন করা হবে।

তিনি আরও জানান, কোভিড-১৯ চলাকালীন সময়ে ধারাবাহিকভাবে কাবা শরিফ রক্ষণাবেক্ষণ ও পরিচ্ছন্ন কাজ সচেতনতা ও সতর্কতার সঙ্গে অব্যাহতভাবে চলমান থাকবে।

এমএমএস/এমএস

আরও পড়ুন