ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

বিশ্বনবিকে নিয়ে যা বললেন পন্ডিত প্রমোদ কৃষ্ণ

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ০১:০০ পিএম, ২৪ নভেম্বর ২০১৮

শ্রী আচার্য প্রমোদ কৃষ্ণ। ভারতের একজন বিখ্যাত ব্যক্তিত্ব ও ধর্মগুরু। তিনি মুসলমানদের বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করেন। ১২ রবিউল আউয়ালের (২১ নভেম্বর) এক অনুষ্ঠানে যোগদান করেন।

তিনি বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শানে দরদি কণ্ঠে পরিবেশন করেন সুন্দর একটি নাত। তুলে ধরেছেন এর ব্যখ্যা। মুসলমানদের ধর্ম সম্পর্কে তিনি বলেছেন যে, ইসলামই শান্তির ধর্ম।

ভারতের এ হিন্দুগুরু পন্ডিত শ্রী আচার্য প্রমোদ কৃষ্ণ ১২ রবিউল আউয়ালের অনুষ্ঠান উপভোগ করেন এবং ইসলাম মুসলমান ও প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রশংসা করেন।

গত কিছুদিন আগে ভারতের কংগ্রেসে তালাক সম্পর্কিত আইনের ব্যাপারে মুসলমানদের নীতি ও ধর্মীয় মতামতকে সমর্থ করেছিলেন তিনি।

হিন্দি কিংবা উর্দু ভাষাভাষীরা হিন্দু পন্ডিত শ্রী আচার্য প্রমোদ কৃষ্ণের গাওয়া নাত ও তার বক্তব্য শুনলেই তিনি ইসলাম ও প্রিয়নবি সম্পর্কে দেয়া বক্তব্য সুস্পষ্টভাবে বুঝতে পারবেন।

তিনি নাত পরিবেশনের মাঝে মাঝে তার বক্তব্যে উল্লেখ করেন যে-
> একজন সন্ত্রাসী কিভাবে নিজেকে মুসলিম বলে পরিচয় দিতে পারে? যখন বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সব সময় সহিংসতা বন্ধ করে শান্তির প্রচার করতেন। কারণ তিনি সহিংসতা অপছন্দ করতেন।

> তারা কিভাবে ভাবতে পারে যে মুসলিমরা সন্ত্রাসী? যেখানে মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মুসলমানদেরকে পরস্পরের সাক্ষাতে সালামের প্রচলন শেখাচ্ছেন। আর সালামের অর্থই হলো- আপনার ওপর শান্তি বর্ষিত হোক।

> বিশ্বনবি মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম শুধু মুসলমানদের জন্য নয় বরং হিন্দুদের জন্যও আদর্শ ছিলেন বলে তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

আরও পড়ুন > বিশ্বনবিকে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী

হিন্দুদের ধর্মগুরু ও বিখ্যাত ব্যক্তিত্ব পন্ডিত শ্রী আচার্য প্রমোদ কৃষ্ণের গাওয়া নাত ও বক্তব্যটি দেখার মতো অসাধারণ একটি ভিডিও। তার বক্তব্য ধর্মীয় কলহ রোধ ও শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে কার্যকরী ভূমিকা পালন করবে।

এমএমএস/এমএস

আরও পড়ুন