ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

মাওলানা আব্দুর রব কলাখালীর ইন্তেকাল

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ০৯:০৫ এএম, ২৫ আগস্ট ২০১৮

দেশের সুপ্রাচীন ও ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ছারছীনা দারুস্সুন্নাত জামেয়া ইসলামিয়ার প্রবীন শিক্ষক আলহাজ হজরত মাওলানা আব্দুর রব কলাখালী হুজুর (৭০) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

গত ২২ আগস্ট বুধবার পবিত্র ঈদ-উল-আজহা (কুরবানির ঈদের দিন) বিকাল সাড়ে ৩টায় তিনি নিজ বাড়িতে ইন্তেকাল করেন। ২৩ আগস্ট বৃহস্পতিবর বাদ জোহর মরহুমের জানাযা অনুষ্ঠিত হয়।

মরহুমের জানাযায় ইমামতি করেন ছারছীনা দারুচ্ছুন্নাত আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ ড. মাওলানা সৈয়দ মোঃ শরাফত আলী। মরহুমের জানাযায় ছারছীনা আলীয়া ও দ্বীনিয়া মাদ্রাসার শিক্ষক, মরহুমের অসংখ্য ছাত্র, ভক্তবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানগণ অংশগ্রহণ করেন।

তিনি দীর্ঘ দিন ধরে ছারছীনা দারুস্সুন্নাত জামেয়া ইসলামিয়ায় আরবি প্রভাষক হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করে আসছিলেন।

ছাত্রদের শিক্ষা জীবনের গুরুত্বপূর্ণ সময় দাখিল তথা মাধ্যমিক শ্রেণীর ছাত্রদের নাজেমের (দেখাশুনার) দায়িত্বও পালন করেছিলেন।

আরবি সাহিত্যে বিশেষ করে তিনি আরবি ২য় পত্রের একজন গুণী শিক্ষক হিসেবে সমধিক পরিচিত ছিলেন।

পিরোজপুরের ঐতিহ্যবাহী কালিগঙ্গা নদীর তীরে অবস্থিত কলাখালী গ্রামে জন্ম গ্রহণ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য শুভাকাঙক্ষী, ছাত্র-শিক্ষক ও ভক্তবৃন্দ রেখে গেছেন।

সর্বস্তরের ধর্মপ্রাণ মুসলমানের কাছে মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন মরহুমের ছোট ভাই হাফেজ মোঃ সালাউদ্দিন।

আল্লাহ তাআলা ইলমে দ্বীনের এ খাদেমকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন। আমিন।

এমএমএস/এমএস

আরও পড়ুন