ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

হজযাত্রীদের ফুল দিয়ে বরণ করল সৌদি হজ কর্তৃপক্ষ

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ০৬:০৯ পিএম, ১৫ জুলাই ২০১৮

২০১৮ সালের ১৪ জুলাই শনিবার বাংলাদেশ পাকিস্তান আফগানিস্তান ও মালয়েশিয়া থেকে আগত হজযাত্রীদের জেদ্দা বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ও মদিনা যুবরাজ মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে ফুল দিয়ে বরণ করল সৌদি হজ কর্তৃপক্ষ। আরব নিউজ।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে হজযাত্রীরা পবিত্র নগরী মক্কা ও মদিনায় আসা শুরু করেছে। ইতোমধ্যে জেদ্দা ও মদিনায় হজযাত্রীদের গ্রহণে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান ও মালয়েশিয়ার হজযাত্রীদের অভ্যর্থণায় সৌদি হজ কর্তৃপক্ষের পাশাপাশি নিজ নিজ দেশের দূতাবাসের কর্মকর্তারা বিমানবন্দর হজ ক্যাম্পে তাদের স্বাগত জানান।

সৌদি আরবের ধর্মীয় বিষয়ক মন্ত্রণালয়ে সূত্রে জানা যায়, ‘সৌদি সরকারের সহযোগিতায় সব হজ পালনকারীদের জন্য বিমানবন্দরে সেবা ব্যবস্থা, খাদ্য ও পরিবহন ব্যবস্থা প্রস্তুত করা হয়েছে।

বাংলাদেশ থেকে প্রথম বিমানে জেদ্দা বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দর ৪১৯জন যাত্রীর মাধ্যমে হজযাত্রী পরিবহন সেবা শুরু হলেও গতকালই মোট ২ হাজার ৩৭১জন হজযাত্রী বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরব পৌছেছে।

এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজারসহ মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন বাংলাদেশি হজ করবেন।

এদিকে মালয়েশিয়া ও আফগানিস্তান থেকে হজযাত্রী নিয়ে প্রথম বিমানটি মদিনা যুবরাজ মোহাম্মদ বিন আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছেছে। পাশাপাশি কাবুল থেকে ৩৪৫জন হজযাত্রী নিয়ে সৌদি আরব পৌছে। হজ ও ধর্মীয় মন্ত্রী ফয়েজ মোহাম্মদ ওসমানি তা নিশ্চিত করেছেন।

এবারের হজযাত্রীদের সার্বিক ব্যবস্থাপনা ও সেবায় সৌদি হজ কর্তৃপক্ষ বিমানবন্দরের কার্যক্রম দ্রুত প্রক্রিয়ায় সম্পন্ন করতে বিশেষ প্রস্তুতি গ্রহণ করেছে। হজযাত্রী গ্রহণের প্রথম দিন তারা আল্লাহর মেহমানদের ফুল দিয়ে বরণ করে নেন।

এমএমএস/জেআইএম

আরও পড়ুন