ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

গোনাহমুক্ত পবিত্র জীবন লাভে যে দোয়া পড়বেন

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ১১:৪৯ এএম, ০৯ জুন ২০১৮

১৪৩৯ হিজরি ২৩ রমজান আজ। দেখতে দেখতে রহমত বরকত মাগফেরাত ও নাজাতের ২২ দিন চলে গেল। জাহান্নামের আগুন থেকে নাজাতের প্রাণপণ চেষ্টায় ব্যস্ত মুসলিম উম্মাহ।

গোনাহমুক্ত জীবন লাভে ইতেকাফ ও ইবাদত-বন্দেগিতে রোনাজারি করছে মুমিন মুসলমান। মূল লক্ষ্য নিজেদের বিগত জীবনে গোনাহ থেকে মুক্ত হয়ে স্বচ্ছ জীবনে ফিরে আসা। আল্লাহর ভয় ও ভালোসা লাভ করা।

তাই মুমিন মুসলমানের গোনাহ মুক্ত জীবন থেকে মুক্ত হয়ে আল্লাহর ভয় ও ভালোবাসা লাভে তার কাছে ধরণা দেয়ার ছোট্ট একটি দোয়া তুলে ধরা হলো-

اَللَّهُمَّ اغْسِلْنِى فِيْهِ مِنَ الذُّنُوْبِ
وَ طَهِّرْنِى فِيْهِ مِنَ الْعُيُوْبِ
وَامْتَحِنْ قَلْبِىْ فِيْهِ بِتَقْوَى الْقُلُوْبِ
يَا مُقِيْلَ عَثَرَاتِ الْمُذْنِبِيْنَ

উচ্চারণ : আল্লাহুম্মাগসিলনি ফিহি মিনাজ জুনুব; ওয়া ত্বাহ্‌হিরনি ফিহি মিনাল উইয়ুব; ওয়াম্‌তাহিন ক্বালবি ফিহি বিতাক্বওয়াল কুলুব; ইয়া মুক্বিলা আ’ছরাতিল মুজনিবিন।

অর্থ : হে আল্লাহ! আমার সব গোনাহ ধুয়ে মুছে পরিষ্কার করে দাও। আমাকে সব দোষ-ত্রুটি থেকে পবিত্র কর। তোমার ভয় অন্তরে পোষণ করার মাধ্যমে আমার অন্তরকে সব পরিক্ষায় উত্তীর্ণ কর। হে অপরাধীদের ভুল-ত্রুটি মার্জনাকারী।

পরিশেষে...
আল্লাহ তাআলা রমজানের শেষ দশকের তৃতীয় দিনে মুসলিম উম্মাহকে জীবনের সব গোনাহ থেকে মুক্তি লাভের তাওফিক দান করুন। তাঁর ভয় অর্জনের মাধ্যমে প্রকৃত ভালোবাসা লাভের তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/জেআইএম

আরও পড়ুন