ভিডিও EN
  1. Home/
  2. ধর্ম

হাফেজ মাওলানা কারি মাসউদুর রহমানের ইন্তেকাল

ধর্ম ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৩ পিএম, ১৩ মার্চ ২০১৮

প্রতিথযশা আলেমে দ্বীন, সদা হাস্যোজ্বল ও সাদা মনের মানুষ হাফেজ মাওলানা কারি মাসউদুর রহমান (৫১) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি ময়মনসিংহের ফুলপুর উপজেলার ঐতিহ্যবাহী কওমি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া আরাবিয়া আশরাফুল উলূম বালিয়ার সিনিয়র শিক্ষক ছিলেন। তাঁর মৃত্যুতে ছাত্র-শিক্ষক ও গুণগ্রাহীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

তিনি দীর্ঘদিন ধরে রাজধানীর বারডেম হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি গলায় টিউমারজনিত মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত ছিলেন। গত ক্যান্সারে ১১ মার্চ ২০১৮ রাত সাড়ে ৮টার দিকে তাঁর গ্রামের বাড়ি ঘোমগাঁও-এ ইন্তিকাল করেন।

তিনি দীর্ঘ ২৩ বছর যাবত ইলমে দ্বীনের খেদমত করেগেছেন। এ দীর্ঘ সময়ে তিনি অসংখ্য আলেম শিক্ষক তৈরির পাশাপাশি ইলমে দ্বীনের প্রচারে নিজেকে নিরলসভাবে নিয়োজিত রেখেছেন।

তাঁর জানাযায় দেশবরেণ্য আলেমগণ অংশগ্রহণ করেন। বালিয়া মাদরাসা মাঠে ১২ মার্চ দুপুর সোয়া ২টায় তার জানাজা অনুষ্ঠিত হয়। তাঁর জানায় অসংখ্য মানুষের ঢল নামে।

মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলে, ১ মেয়ে, ছাত্র-শিক্ষক ও বহুগুণগ্রাহী রেখে গেছেন। এরপর তাকে ঘোমগাঁও গ্রামে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

আল্লাহ তাআলা ইলমে দ্বীনে এ খাদেমকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

এমএমএস/এমএস

আরও পড়ুন