ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ গ্রেফতার ৫৮

আহমাদুল কবির | প্রকাশিত: ০৫:১০ এএম, ১১ অক্টোবর ২০২৪

মালয়েশিয়ায় অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে বাংলাদেশিসহ ৫৮ জনকে গ্রেফতার করেছে দেশটির অভিবাসন বিভাগ। স্থানীয় জনসাধারণ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এ তথ্য জানিয়েছে।

ইমিগ্রেশন বিভাগ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে সেলাঙ্গর রাজ্যের ক্লাং উপত্যকার জালান কেমের পরিত্যক্ত দোকানঘর এলাকায় একটি বিদেশি পতিতাবৃত্তির আড্ডাখানায় অভিযান চালানো হয়, যেখানে দুই বছরেরও বেশি সময় ধরে অনৈতিক কর্মকাণ্ড (পতিতাবৃত্তি) চলে আসছিল।

ইমিগ্রেশন বিভাগের ডেপুটি ডিরেক্টর জেনারেল (অপারেশনস) জাফরি এমবোক ত্বহা এক বিবৃতিতে বলেছেন, দুই ঘণ্টার অভিযানে মোট ৬০ জন অভিবাসীর কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর তাদের মধ্যে ৫৮ জনকে অভিবাসন আইনের অধীনে অপরাধের জন্য গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারদের মধ্যে ২৮ জন পুরুষ ও ৩০ জন নারী রয়েছেন। তাদের মধ্যে বাংলাদেশ, ভারত, ইন্দোনেশিয়া ও পাকিস্তানের নাগরিক রয়েছেন, যাদের বয়স ২৪ থেকে ৬০ বছর। তবে অভিযানে কতজন বাংলাদেশি গ্রেফতার তা উল্লেখ করা হয়নি।

জাফরি এমবোক ত্বহা আরও বলেন, জনসাধারণের তথ্যের ভিত্তিতে গোয়েন্দা টিমের প্রায় দুই থেকে তিন মাস কড়া নজরদারি পর অভিযান চালানো হয়।

গ্রেফতারদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য জোহরের পেকান নানাস ইমিগ্রেশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে বলেও জানান জাফরি এমবোক ত্বহা।

ইএ