ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় নৌবাহিনী ভবনের সামনে ছবি তুলে আটক ৪ বাংলাদেশি

আহমাদুল কবির | প্রকাশিত: ০৭:২৭ পিএম, ২৯ মে ২০২৪

রয়্যাল মালয়েশিয়ান নেভির (টিএলডিএম) ন্যাশনাল হাইড্রোগ্রাফিক সেন্টারে অনুপ্রবেশ করে ছবি তোলার জন্য চার বাংলাদেশিকে আটক করা হয়েছে। বুধবার (২৯ মে) দক্ষিণ ক্লাং জেলা পুলিশ প্রধান, সহকারী কমিশনার চা হুং ফং এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে বলা হয়, রয়্যাল মালয়েশিয়ান নেভির কর্মকর্তাদের কাছ থেকে ন্যাশনাল হাইড্রোগ্রাফিক সেন্টারের প্রধান ফটক এলাকায় অনুপ্রবেশকারী চার ব্যক্তি সম্পর্কে তথ্য পাওয়া যায়।

বুধবার দেশটির বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, সেখানে রোববার সন্ধ্যা ৬টার দিকে ২১ থেকে ৩৬ বছর বয়সী সন্দেহভাজন ওই বাংলাদেশিদের আটক করে রয়্যাল মালয়েশিয়ান নেভির সদস্যরা।

আরও পড়ুন

তদন্তে দেখা গেছে, ওই চার বাংলাদেশি কেন্দ্রের প্রবেশপথের সামনের রাস্তায় ঘোরাঘুরির এক পর্যায়ে হাইড্রোগ্রাফিক সেন্টারের প্রধান ফটকে প্রবেশ করে ছবি তোলার চেষ্টা করছেন।

পরে রয়্যাল মালয়েশিয়ান নেভির সদস্যরা তাদের আটক করে। তদন্তের জন্য পুলিশকে বিষয়টি জানান তারা। পুলিশের প্রাথমিক তদন্তে ওই চার বাংলাদেশির পূর্বের কোনো অবৈধ কার্যকলাপের রেকর্ড পাওয়া যায়নি। যদিও অধিকতর তদন্তের জন্য তাদের তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

মামলাটি ফৌজদারি অপরাধের জন্য দণ্ডবিধির ৪৪৭ ধারা এবং ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এর অধীনে তদন্ত করা হচ্ছে। পরবর্তী নির্দেশনার জন্য ডেপুটি অ্যাটর্নি জেনারেলের কাছে পাঠানোর আগে তদন্ত শেষ করা হবে বলেও পুলিশ জানিয়েছে।

এমআরএম/জিকেএস