ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

প্রবাসীদের বাউবিতে ভর্তির সময় বাড়লো

সাদেক রিপন | প্রকাশিত: ০৪:১১ এএম, ২৩ জানুয়ারি ২০২৩

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ওপেন স্কুল পরিচালিত বহিঃবাংলাদেশে এএসসি ও এইচএসসি ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি কার্যক্রমের সময়সীমা বাড়ানো হয়েছে। আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত সময় বাড়িয়েছে বাউবি। রোববার (২২ জানুয়ারি) কুয়েতে বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পেজে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে।

আগ্রহীরা মানবিক ও ব্যবসায় শাখায় ভর্তি হতে পারবেন। কুয়েতে বাংলাদেশ দূতাবাস এই শিক্ষা কার্যক্রমের প্রয়োজনীয় সমন্বয় সাধন করবে। এই প্রোগ্রামের সব ক্লাস অনলাইনের মাধ্যমে পরিচালিত হবে।

ভর্তিচ্ছু কুয়েত প্রবাসীদের অনলাইনে বাউবির ওয়েবসাইটে (http://iapw.bou.ac.bd) প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে হবে।

তবে ওয়েবসাইট ব্রাউজ করতে সমস্যা হলে বিকল্প পদ্ধতি হিসেবে যেকোনো ব্রাউজার থেকে আইপি অ্যাড্রেস ব্যবহার করে অনলাইনে ভর্তির আবেদন করা যাবে। প্রাথমিক আবেদনের পরিপ্রেক্ষিতে যোগ্য প্রার্থীদের নামের তালিকা বাউবি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। নামের তালিকা প্রকাশের পর অনলাইনের পূরণ করা আবেদনপত্রের প্রিন্ট কপি এবং নির্ধারিত ফি বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে জমা করে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।

সৌদি আরব, কুয়েত ও কাতারে কর্মরত বা বসবাসকারী বাংলাদেশি অভিবাসী কিংবা বাংলাদেশি বংশোদ্ভূত আগ্রহীরা বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে এসএসসি ও এইচএসসি ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ভর্তি হতে পারবেন। আগামী ১০ মার্চ থেকে অনলাইনে ক্লাস শুরু হবে।

কেএসআর/