ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

চিরনিদ্রায় শায়িত মুক্তিযোদ্ধা মুন্সী শহিদুজ্জামান

প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২১ জানুয়ারি ২০১৬

সিঙ্গাপুরের বাংলাদেশ বিজনেস চেম্বারের (বিডিচ্যাম) প্রতিষ্ঠাতা সদস্য ও বীর মুক্তিযুদ্ধা মুন্সী শহীদুজ্জামান চলে গেছেন চিরনিদ্রার দেশে। বুধবার স্থানীয় সময় বিকেল ৪টায় সিঙ্গাপুরের সেরাঙ্গুন মোস্তফা প্লাজাসংলগ্ন অনগুলিয়া মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়।

এ সময় তার কফিন বাংলাদেশের জাতীয় পতাকায় আবৃত ছিল। কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে বিকেল সাড়ে ৪টার দিকে চুয়া চুকাং সিমিট্রিতে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

জানাজায় বাংলাদেশ হাইকমিশনার মাহবুবুজ্জামান, বিডিচ্যামের নেতাবৃন্দ, ব্যবসায়ী, চাকরিজীবী, পরিবারের সদস্যরাসহ বাংলাদেশি প্রবাসীরা অংশ নেন। মঙ্গলবার সকালে মালয়েশিয়ার কুয়ালালামপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান এই বীর মুক্তিযোদ্ধা।

মুন্সী শহিদুজ্জামান গোপালগঞ্জ সদর উপজেলার ভাটিয়াপাড়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন ছাত্রলীগের অন্যতম নেতা ছিলেন। একাত্তরে সাতক্ষীরা অঞ্চলে মুক্তিযুদ্ধে অংশ নেন। স্বাধীনতার পরে আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত হন। বঙ্গবন্ধু মারা যাওয়ার পর ক্রান্তিলগ্নে গোপালগঞ্জ আওয়ামী লীগকে তিনি ও তার পরিবার সংগঠিত করেন। মুন্সী শহিদুজ্জামান স্ত্রী, দুই ছেলে ও বহু আত্মীয়স্বজন রেখে গেছেন।

মুক্তিযোদ্ধা মুন্সী শহীদুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেন সিঙ্গাপুরের বাংলাদেশ হাইকমিশনার মাহবুবউজজামান। তিনি বলেন, “তার এই আকস্মিক মৃত্যুতে আমরা সবাই মর্মাহত। এই মুক্তিযোদ্ধার শোকার্ত পরিবারের প্রতি রইলো আমাদের সমবেদনা।”

মুক্তিযোদ্ধা মুন্সী শহীদুজ্জামানের মৃত্যুতে আরও শোক জানিয়েছেন বিডিচ্যামের সহসভাপতি ও সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সভাপতি মো. সাহিদুজ্জামান, সিঙ্গাপুরের বাংলা পত্রিকা ‘বাংলার কণ্ঠ’র সম্পাদক এ কে এম মহাসিন, বিডিচ্যামের সাধারণ সম্পাদক মো. নাসিরুল ইসলাম মনি ও মো. আজহারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম জনি, সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক নাজমুল হক, সামাজকল্যাণ সম্পাদক তাজুল ইসলাম, সিঙ্গাপুর আওয়ামী লীগের সভাপতি কাজী শিহাব উদ্দিন লিটন, সাধারণ সম্পাদক রফিক আহম্মেদ প্রমুখ।

মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক রেজাউল করিম রেজা, যুগ্ম আহ্বায়ক রাশেদ বাদল, মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খান বাদল, সাধারণ সম্পাদক মোশাররাফ হোসেন, মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এস এম পারভেজ রহমান, সিনিয়র সহসভাপতি আহমাদুল কবির, যুগ্ম সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক এক শোকবার্তায় শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

বিএ