ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

মালয়েশিয়ায় বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ০৬:২২ পিএম, ২৫ ডিসেম্বর ২০১৫

মালয়েশিয়ারর জহুর বারু আওয়ামী লীগের উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার স্থানীয় সময় বিকেল ৭টায় জহুর বারু আওয়ামী লীগের সভাপতি মো. জাকির হোসেনের সভাপতিত্বে হোটেল সেলাসা ইনে এ আলোচনা সভা শুরু হয়।

মো. রবিউল ইসলামের কোরআন তেলাওয়াত ও মোনাজাত এবং শহীদদের সম্মানে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় আলেচনা সভা। আলোচনা সভার শুরুতেই জহুর বারু প্রদেশ আওয়ামী লীগের নব গঠিত কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন অতিথিবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, “মহান বিজয় দিবস জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। বিজয়ের মাসে সেইসব অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের গভীর শ্রদ্ধা জানান তারা। যারা দেশের স্বাধীনতা অর্জনে জীবন উৎসর্গ করেছেন। বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সশ্রদ্ধ চিত্তে স্মরণ করেন। “বাংলাদেশের ইতিহাসে মুক্তিযোদ্ধাদের অপরিসীম ত্যাগ ও বীরত্বগাঁথা চিরদিন স্বর্ণাক্ষরে লেখা থাকবে।” আজ কৃতজ্ঞ জাতি সশ্রদ্ধ বেদনায় স্মরণ করছে প্রাণ উৎসর্গ করা বীর সন্তানদের। বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রামের বিজয় অর্জনের ইতিহাস শুধু ১৯৭১ সালে সীমাবদ্ধ নয়। ইস্পাত কঠিন ঐক্যে দৃঢ় জাতির দীর্ঘ সংগ্রাম আর ত্যাগের সুমহান ফসল এ বিজয়।

"
জহুর বারু আওয়ামী লীগের সহসভাপতি মো. শামীম এজাজের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মালয়েশিয়া আওয়ামী লীগ নেতা রাশেদ বাদল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জহুর বারু আওয়ামী লীগের সহসভাপতি শাহ জাহান আহমেদ, সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম আমিন, মালয়েশিয়া শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক নাজমুল হোসেন বাবুল, মালয়েশিয়া শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়ক শাহ আলম হাওলাদার, মালয়েশিয়া সেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম বাবু, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক রুবেল রানা, মো. ইস্রাফিল আল শামীম, আরজু শেখ জনি, শারফিন, মো. রাজিব, মালয়েশিয়া যুবলীগের যুগ্ম আহ্বায়ক জহিরুল ইসলাম জহির প্রমুখ।

আলোচনা সভা শেষে `আমি বাংলায় গান গাই, আমি বাংলার গান গাই, `তীর হারা এই ঢেউয়ের সাগর পাড়ি দেব রে` গানের মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিল কুয়ালালামপুর মামা সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠি। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আয়োজকরা।

"
এ ছাড়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন জহুর প্রদেশ বাংলাদেশ কমিউনিটির সভাপতি মো. তরিকুল ইসলাম রবিন, মামা শিল্পীগোষ্ঠির প্রতিষ্ঠাতা প্রধান এমদাদুল হক সবুজ মামা, মালয়েশিয়া সেচ্ছাসেবক লীগের সহসভাপতি এসকে মুকুলসহ জহুর প্রদেশের আওয়ামী লীগের নেতা কর্মী ও প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দ।

বিএ