ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

করোনামুক্তি কামনায় জালালাবাদ অ্যাসোসিয়েশনের দোয়া

প্রবাস ডেস্ক | প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১১ জানুয়ারি ২০২১

জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের উদ্যোগে করোনা মহামারি থেকে মুক্তি পেতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার ভার্চুয়ালি দোয়া মাহফিল আয়োজিত হয়। করোনা আক্রান্ত জালালাবাদ ইউকের ট্রেজারার এনাম উল হক চৌধুরীর আশু রোগ মুক্তি কামনায় মোনাজাত করা হয়।

দোয়া মাহফিল শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের সভাপতি মুহিবুর রহমান মুহিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আমিনুল হক জিল্লুর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মাওলানা মশাহিদ আহমেদ।

আলোচনা সভায় অংশগ্রহণ করেন- বাংলাদেশ থেকে জালালাবাদ অ্যাসোসিয়েশন ঢাকার সভাপতি ড. এম কে আব্দুল মুবিন, সহ-সভাপতি মজিদ চৌধুরী, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের প্রধান উপদেষ্টা আহমেদ সামাদ চৌধুরী জেপি, উপদেষ্টা কাউন্সিলর শেরওয়ান চৌধুরী, ডাক্তার আলাউদ্দিন ও ইয়াকুব কামালি, কাউন্সিলর পারভেজ আহমেদ, ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশি অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় প্রেসিডেন্ট ও জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের নির্বাহী সদস্য শাহানুর খান।

এছাড়া জালালাবাদ ইউকের সহ-সভাপতি কাউন্সিলর রিতা বেগম, জালালাবাদ অ্যাসোসিয়েশন আমেরিকার সভাপতি মইনুল চৌধুরী হেলাল, ইতালি জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি অলি উদ্দিন শামীম, জালালাবাদ অ্যাসোসিয়েশন সৌদি আরবের সভাপতি আলহাজ কাপ্তান হোসেন, বাহরাইন জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি মো. কয়েস আহমদ, মালয়েশিয়া জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহমাদুল কবির।

উপস্থিত ছিলেন ফ্রান্স জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলী হোসেন, বিসিএ এর সেক্রেটারি জেনারেল মিঠু চৌধুরী, সাবেক সেক্রেটারি জেনারেল অলি খান এমবিই।

কমিউনিটি অ্যাক্টিভিস্ট জালালাবাদের সদস্য ইউকের সৈয়দ হাসান আহমেদ, একে এম শামসুজ্জামান বাহার, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের সহ-সাধারণ সম্পাদক মুহিব উদ্দিন চৌধুরী। সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ, প্রেস পাবলিসিটি সেক্রেটারি সাংবাদিক মো. আব্দুল মুনিম জাহেদী ক্যারল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহরিয়ার আহমেদ সুমন, অফিস সেক্রেটারি শামীম আহমদ, সদস্য মো. দিলোয়ার হোসেন, শেখ ফারুক আহমেদ, আবজল হোসেন, দিদার রুবেল, জালালাবাদ অ্যাসোসিয়েশন ও কমিউনিটির অন্যান্য নেতারা।

এছাড়াও জালালাবাদ অ্যাসোসিয়েশন ব্রাজিল, ফ্রান্স, আর্জেন্টিনা, বাহারাইন, ইতালি, গ্রিস, দুবাই, কাতার থেকে জালালাবাদের প্রতিনিধিরা দোয়া মাহফিলে অংশ নেন।

অনুষ্ঠানে করোনা আক্রান্ত ব্যক্তিদের এবং যারা মৃত্যুবরণ করেছেন তাদের সবার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও বিশ্বের সকল করোনা আক্রান্তদের দ্রুত সুস্থতা কামনা করে মহান আল্লাহ তাওআলার দরবারে মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেমে দ্বীন লন্ডন জামে মসজিদের প্রধান ইমাম হযরত মাওলানা নজরুল ইসলাম।

এমআরএম/জিকেএস