ভিডিও EN
  1. Home/
  2. প্রবাস

নিউইয়র্কে করোনা হিরো ভূষিত তিন বাংলাদেশি

কৌশলী ইমা | প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১২ নভেম্বর ২০২০

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনার সময় প্রবাসীদের সেবায় নিয়োজিত থাকায় পুরস্কার পেলেন তিন বাংলাদেশি। মহামারির মাঝে করোনায় মৃতদের দাফনের ব্যবস্থা, ফ্রি কোভিড টেস্ট, হালাল খাবার সরবরাহ, অর্থ সহায়তা, ফ্রি রক্তদান কর্মসূচি এবং ফ্রি ফ্লু শট প্রদান কর্মসূচি পরিচালনা করেন এই তিন বাংলাদেশি।

নিউইয়র্কের স্থানীয় সময় মঙ্গলবার ব্রুকলিন বরো প্রেসিডেন্ট এরিক এডামস করোনা হিরো ভূষিত করে তাদের হাতে এ পুরস্কার তুলে দেন।
পুরস্কারপ্রাপ্ত তিন বাংলাদেশি হলেন- নিউইয়র্ক-বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট, রংপুর জেলা সমিতির প্রেসিডেন্ট ও বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল), জেবিবিএর প্রেসিডেন্ট, লায়ন্স ক্লাবের সাবেক প্রেসিডেন্ট শাহ নেওয়াজ এবং নরসিংদী জেলা সমিতির প্রেসিডেন্ট ও লায়ন্স ক্লাবের সেক্রটারি আহসান হাবীব।

প্রবাসী এ তিন লায়ন ছাড়াও ১৮৮ জনকে একই ধরনের পুরস্কার দেয়া হয়েছে। এদের মধ্যে আরও বাংলাদেশি রয়েছেন। উল্লেখ্য, নিউইয়র্কে মহামারি চলাকালীন জীবনের ঝুঁকি সাংগঠনিক কিংবা ব্যক্তিগতভাবে যারা কমিউনিউটির মানুষের পাশে দাঁড়িয়েছেন, ছুটে গিয়েছেন সাহায্যপ্রার্থীদের কাছে তাদের প্রতি সম্মাননা জানাতেই ব্রুকলিন বোরো প্রেসিডেন্ট এ পুরস্কার প্রদানের উদ্যোগ নেন।

মঙ্গলবার অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে বারী হোম কেয়ারের প্রেসিডেন্ট ও লায়ন্স ক্লাবের ডিরেক্টর মুনমুন হাসিনা বারীসহ কমিউনিটির বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পুরস্কার পেয়ে বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল) জানান, পুরস্কার প্রাপ্তির জন্য আর্তমানবতার সেবায় কাজ করিনি, করোনাকালের দুর্বিষহ সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর তাগিদ অনুভব করেছি। তবে এই পুরস্কার আমার কাজের তাগিদ আরও দায়িত্ব বাড়িয়ে দিয়েছে।

তিনি ব্রুকলিন বরো প্রেসিডেন্ট এরিক এডামসকে ধন্যবাদ জানিয়ে বলেন, এই সম্মান কমিউনিটির জন্য ভবিষ্যতে আরো ভালো কাজ করার অনুপ্রেরণা যোগাবে।

তিনি আরও বলেন, আমি এবং আমার সহযাত্রীরা আজ যারা এই সম্মাননা পেলাম সবার পক্ষ থেকে সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং প্রার্থনা করছি সব সময় যেন কমিউনিটির সেবায় ভূমিকা রাখতে পারি।

এমআরএম/এমকেএইচ